আর্কাইভ থেকে বাংলাদেশ

বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

বিএনপির ৫০০ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

নেত্রকোণায় পুলিশের ওপর হামলার অভিযোগে জেলা যুবদলের সহসভাপতি আব্দুল্লাহ আল মামুন রনিসহ ৩৩ জনের নাম উল্লেখ ও ৫০০ জনকে অজ্ঞাত আসামি করে নেত্রকোনা সদর থানা পুলিশ মামলা দায়ের করেছে। শুক্রবার (০২ সেপ্টেম্বর) বিকালে নেত্রকোণা মডেল থানার এসআই খন্দকার আল মামুন বাদী হয়ে এ মামলা দায়ের করেন।

নেত্রকোনা মডেল থানার ওসি খন্দকার শাকের আহমেদ গণমাধ্যমকে বলেন, পুলিশের ওপর আক্রমণ, সরকারি কাজে বাধা দানের অভিযোগে গত পৌরসভা নির্বাচনে মেয়র পদে নির্বাচন করা জেলা যুবদলের সহসভাপতি আব্দুল্লাহ আল মামুন রনি খানকে প্রধান আসামি করে মামলা করেছে পুলিশ। এছাড়া ৩৩ জনের নাম উল্লেখসহ আরও ৫০০ জনকে আসামি করা হয়েছে। পরে বিভিন্নস্থানে অভিযান চালিয়ে ১২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) নেত্রকোণা শহরের ছোটবাজার এলাকায় জেলা বিএনপির কর্মসূচি পালন করতে নেতাকর্মীরা দলীয় কার্যালয়ের সামনে জড়ো হন। এ সময় শহরের প্রধান সড়কে যান চলাচলে বিঘ্ন ঘটায় পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ চেষ্টা চালায়।

তখন বিএনপি কর্মীদের রাস্তায় অবস্থান ঠেকাতে পুলিশ বাধা দেয়। এতে পুলিশ ও বিএনপি নেতা-কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় পুলিশসহ অন্তত ২২ জন আহত হন।

এ সম্পর্কিত আরও পড়ুন বিএনপির | ৫০০ | নেতাকর্মীর | বিরুদ্ধে | মামলা