আর্কাইভ থেকে বাংলাদেশ

শিশু কন্যাকে বাঁচাতে বাবা-মার আকুতি

শিশু কন্যাকে বাঁচাতে বাবা-মার আকুতি

কুড়িগ্রামের ফুলবাড়ীতে দুরারোগ্য ব্যধিতে আক্রান্ত তিন বছরের শিশু মুবাইয়া আক্তার মীম সকলের সহযোগীয় বাঁচতে চায় ! সে উপজেলার নাওডাঙ্গা ইউনিয়নের কুরুষাফেরুষা গ্রামের  হতদরিদ্র  দিন মজুর মজিদুল ইসলামের মেয়ে। জন্মের পর থেকে শিশু মীমের হৃদপিন্ডে ছিদ্র দেখা দেয়। বয়স তিন বছর হলেও গুরুতর অসুস্থ হওয়ায় কথা বলতেও পারে না সে। বর্তমানে মীম দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়ে মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছে। উন্নত চিকিৎসার অভাবে যতই দিন যাচ্ছে  মীমের দেহ ততই ক্ষীন হচ্ছে। মীমের এই করুণ অবস্থায়। তার বাবা-মাসহ পরিবারের সবাই দিশেহারা হয়ে পড়ছে। এভাবে সময় পাড় হলে এ সুন্দর পৃথিবীর মায়া ত্যাগ করবে এমন আশঙ্কা করছে মীমের পরিবার।

মীমের বাবা দিন মজুর মজিদুল ইসলাম বলেন , জন্মের পর থেকে মীমের হৃদপিন্ডে ছিন্দ্র দেখা দেওয়ায় তাকে রংপুরে চিকিৎসা করানো হয়। কিন্তু টাকার অভাবে বর্তমানে মেয়েসেবা চিকিৎসা বন্ধ রয়েছে।

রংপুর মেডিকেল কলেজের চিকিৎসক মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডাক্তার নুরুল আফছার দ্রুত অপারেশনের জন্য তাকে ঢাকায় নিয়ে যাওয়ার পরামর্শ দেন। মীমের অপারেশন করতে ৩ থেকে ৩ লাখ টাকার প্রয়োজন। কিন্তু মেয়ের চিকিৎসা বাবদ এতো টাকা কিভাবে জোগার করবে এ নিয়ে চরম দুঃচিন্তায় পড়েছেন মীমের বাবা মজিদুল ইসলাম ও মা আয়শা বেগম। তাদের বসতভিটার ৪ শতাংশ জমি বিক্রি করেও এতো টাকা জোগাড় করা তাদের পক্ষে সম্ভব নয়। তাই অবুঝ সন্তানকে বাঁচাতে দেশ-বিদেশের হৃদয়বান দানশীল মানুষের কাছে আর্থিক সহযোগিতা কামনা করেছেন তারা। সাহায্য পাঠানোর ঠিকানা-  মীমের বাবা মজিদুল ইসলামের মোবাইল নম্বরে  (০১৭৬১২২৭৪৯৫) সরাসরি কথা বলে বিকাশ এর মাধ্যমে সাহায্য পাঠানো যাবে।

এ সম্পর্কিত আরও পড়ুন শিশু | কন্যাকে | বাঁচাতে | বাবামার | আকুতি