আর্কাইভ থেকে ক্রিকেট

তামিম-মিথুনের ব্যাটে বড় সংগ্রহ টাইগারদের

তামিম-মিথুনের ব্যাটে বড় সংগ্রহ টাইগারদের

অধিনায়ক তামিম ইকবাল ও মোহাম্মদ মিথুনের অর্ধশত রানে ভর করে ক্রাইস্টচার্চে ৩ ম্যাচ সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে নিউজিল্যান্ডকে ২৭২ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। সিরিজে টিকে থাকতে হলে এই ম্যাচে জয়ের বিকল্প নেই টাইগারদের সামনে, অপরদিকে আজই সিরিজ নিশ্চিত করতে চায় কিউইরাও।

টসে হেরে ব্যাটিংয়ে নেমে শুরুতেই কোন রান না করেই ফিরে যান ওপেনার লিটন দাস। দ্বিতীয় উইকেটে সৌম্যকে নিয়ে ৮১ রানের জুটি গড়ে দলকে বিপদমুক্ত করেন অধিনায়ক তামিম ইকবাল। দলীয় ৮৫ রানের সময় মিচেল স্যান্টনারকে ক্রিজ থেকে বের হয়ে উড়িয়ে মারতে গিয়ে স্ট্যাম্পিংয়ের ফাঁদে পড়েন সৌম্য সরকার। তার ব্যাট থেকে আসে ৪৬ বলে ৩২ রান।

সৌম্য ফিরলেও মুশফিকুর রহিমকে সাথে নিয়ে আরও ৪৮ রান যোগ করেন তামিম। তুলে নেন ওয়ানডেতে নিজের ৫০ তম ফিফটি। দারুণ ব্যাটিং করা তামিম সেঞ্চুরির আশা জাগিয়েও জেমস নিশামের বুদ্ধিদীপ্ত ফিল্ডিংয়ে রান আউটে কাটা পড়েন টাইগার এই অধিনায়ক। আউট হওয়ার আগে ১০৮ বলে ১১ চারে ৭৮ রানের ইনিংস খেলেন তামিম ইকবাল। তখন দলীয় স্কোর ১৩৩ রান। ৪র্থ উইকেটে মুশফিক নিজেকে কিছুটা গুটিয়ে রাখলেও শুরু থেকেই আক্রমণাত্মক ছিলেন মোহাম্মদ মিথুন। এ জুটিতে মুশফিক ও মিথুন দুজনে যোগ করেন ৫১ রান।

৫৯ বলে ৩ চারে ৩৪ রান করে আউট হন মুশফিকুর রহিম আউট হলেও মোহাম্মদ মিথুন তুলে নেন ওয়ানডেতে ষষ্ঠ ফিফটি। মাহমুদুল্লাহ রিয়াদকে সাথে নিয়ে ৬৩ রানের জুটি গড়ে দলকে আড়াইশো পার করেন মিথুন। শেষ পর্যন্ত মোহাম্মদ মিথুন ৫৭ বলে ৬ চার ও ৩ ছক্কায় ৭৩ রানের অপরাজিত থেকে বাংলাদেশ সংগ্রহ নির্ধারিত ৫০ ওভারে ২৭১ রানে টেনে নিয়ে যান। 

নিউজিল্যান্ডের হয়ে মিচেল স্যান্টনার ২, ট্রেন্ট বোল্ট, ম্যাট হেনরি ও কাইল জেমিসন নেন ১টি করে উইকেট নেন।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন তামিমমিথুনের | ব্যাটে | বড় | সংগ্রহ | টাইগারদের