আর্কাইভ থেকে বাংলাদেশ

হাসপাতালগুলোতে কঠিন তদারকি করছি : স্বাস্থ্যমন্ত্রী

হাসপাতালগুলোতে কঠিন তদারকি করছি : স্বাস্থ্যমন্ত্রী

সরকারি হাসপাতালগুলোতে মানুষ যেন ঠিকমতো সেবা পায়। সে লক্ষ্যে আমরা নানা পদক্ষেপ নিয়েছি। যার সুফল অল্প কিছু দিনের মধ্যেই আমাদের সামনে দৃশ্যমান হবে। স্বাস্থ্য সেবার মানোন্নয়নে সব হাসপাতালে শক্ত তদারকির ব্যবস্থা করা হয়েছে। বললেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক।

আজ বুধবার (১৪ সেপ্টেম্বর) সকালে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সুপার স্পেশালাইজড হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

জাহিদ মালেক বলেন, স্বাস্থ্য সেবায় আমাদের অভূতপূর্ব উন্নয়ন হয়েছে। কমিউনিটি ক্লিনিক স্থাপন করে মানুষের দোরগোড়ায় স্বাস্থ্য সেবা পৌঁছে দিয়েছি। শেখ হাসিনা বার্ন অ্যান্ড প্লাস্টিক ইনস্টিটিউট, কিডনি ইনস্টিটিউটসহ অসংখ্য ইনস্টিটিউট করেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে হাসপাতালগুলোতে নতুন করে ৪০ হাজার শয্যা বেড়েছে। স্বাস্থ্য শিক্ষা বিভাগে নতুন করে ৭ হাজার সিট বেড়েছে। আমরা শতভাগ ওষুধে স্বয়ংসম্পূর্ণ হয়েছি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা উচ্চতর শিক্ষায় অভূতপূর্ব উন্নয়ন করেছেন, যার মধ্যে রয়েছে পাঁচটি মেডিকেল বিশ্ববিদ্যালয়, যা আগে ছিল না। প্রায় ২৫টি মেডিকেল কলেজ হাসপাতাল সরকারি খাতে স্থাপন করেছেন।

তিনি আরও বলেন, করোনা নিয়ন্ত্রণে আমাদের প্রধানমন্ত্রী বিশ্বে রোল মডেল। সব দেশে প্রশংসা করে। দেশে বর্তমানে করোনায় মৃত্যু নেই বললেই চলে। তবে সংক্রমণের হার এখনও কিছুটা রয়েছে। করোনা নিয়ন্ত্রণে বাংলাদেশ বিশ্বে পঞ্চম এবং দক্ষিণ এশিয়ায় প্রথম স্থান দখল করেছে প্রধানমন্ত্রীর নেতৃত্বে। আমরা তাকে এজন্যই অভিনন্দন জানাই। একই সফলতা করোনা টিকা কার্যক্রমে তিনি পেয়েছেন। এ পর্যন্ত প্রায় ৩০ কোটি ডোজ টিকা দেয়া হয়েছে।

মেঘ

এ সম্পর্কিত আরও পড়ুন হাসপাতালগুলোতে | কঠিন | তদারকি | করছি | | স্বাস্থ্যমন্ত্রী