আর্কাইভ থেকে বাংলাদেশ

হাফেজ তাকরিমকে নিয়ে গর্বিত বাংলাদেশ

হাফেজ তাকরিমকে নিয়ে গর্বিত বাংলাদেশ

বাংলাদেশের জন্য সম্মান বয়ে এনেছেন ক্ষুদে হাফেজ সালেহ আহমদ তাকরীম। সৌদির বাদশাহ আবদুল আজিজের নামে অনুষ্ঠিত হয় আন্তর্জাতিক হিফজুল কোরআন প্রতিযোগিতা। পবিত্র মক্কায় এবার ৪২তম প্রতিযোগিতার আসর ছিল এটি। এতে বিশ্বের ১১১টি দেশের ১৫৩ জন কোরআনের হাফেজ অংশ নেন। ১৩ বছর বয়সী বাংলাদেশের সালেহ আহমাদ তাকরিম তৃতীয় স্থান অর্জন করেছেন এই প্রতিযোগিতায়। পুরস্কার হিসেবে পেয়েছেন ১ লাখ সৌদি রিয়াল (বাংলাদেশি মুদ্রায় প্রায় সাড়ে ২৭ লাখ টাকা) সঙ্গে সনদ ও সম্মাননা।

তার এমন অর্জনে অভিনন্দন জানাচ্ছেন দেশ-বিদেশের সব শ্রেণিপেশার মানুষ। তাকরিম বন্দনায় মেতেছে সামাজিক যোগাযোগ মাধ্যম।

হাফেজ সালেহ আহমাদ তাকরিমের এমন অর্জনে গর্বিত বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার মুশফিকুর রহিম। নিজের ভেরিফাইড ফেসবুক পেজে তিনি লিখেছেন, ‘মা শা আল্লাহ, আলহামদুলিল্লাহ। ছোট্ট ভাই তোমাকে নিয়ে খুবই গর্বিত। দয়া করে তোমার প্রার্থনায় আমাদের রেখো।’

অভিনন্দন জানিয়েছেন অভিনেত্রী মেহের আফরোজ শাওন। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক পোস্টের মাধ্যমে এই অভিবাদন জানান তিনি।

শাওন তাকরীমের একটি ছবি দিয়ে লিখেছেন, ‘বাংলাদেশি কোরআনে হাফেজ সালেহ আহমদ তাকরিমের বিশ্বজয়। তাকরিম ২০২২ সালে পবিত্র মক্কায় অনুষ্ঠিত ৪২তম বাদশাহ আব্দুল আজিজ আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১১১টি দেশের অংশগ্রহণকারীদের মধ্যে ৩য় স্থান অর্জন করে বাংলাদেশের জন্য সম্মান বয়ে আনে। ছোট্ট তাকরিমের জন্য অভিনন্দন-ভালোবাসা।’

অভিনন্দন জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল। নিজের ভেরিফায়েড ফেসবুক পেজ থেকে এক পোস্টের মাধ্যমে এই অভিবাদন জানান তিনি।

‘নিজের ফেসবুক অ্যাকাউন্টে প্রতিমন্ত্রী লিখেছেন, ‘পবিত্র মক্কায় অনুষ্ঠিত আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় বিশ্বের ১১১ দেশের ১৫৩ জনের মধ্যে কুরআনের সুমিষ্ট স্বরের পাখি বাংলাদেশের হাফেজ সালেহ আহমদ তাকরিম তৃতীয় স্থান অর্জন করেছে, আলহামদুলিল্লাহ। পুরস্কার হিসাবে পেয়েছে সাড়ে সাঁতাইশ লাখ টাকা।’

জাতীয় এই অর্জনের পর গেলো বৃহস্পতিবার দিনগত রাতে ঢাকায় পা রাখে তাকরিম। মধ্যরাত হলেও খুদে এই হাফেজকে বরণ করে নিতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে হাজার হাজার মানুষ উপস্থিত ছিলেন। তাকরিমকে ফুল দিয়ে বরণ করা হয়।

উল্লেখ্য, সালেহ আহমাদের গ্রামের বাড়ি টাঙ্গাইলের নাগরপুর থানার ভাদ্রা গ্রামে। তার বাবা হাফেজ আবদুর রহমান একটি মাদ্রাসার শিক্ষক। মা গৃহিণী। সালেহ ঢাকার মারকাযু ফয়জিল কোরআন আল ইসলামি মাদ্রাসার ছাত্র। তার কৃতিত্বের জন্য মাদ্রাসার সুপারিনটেনডেন্ট ও গুলশান সোসাইটি মসজিদের খতিব মুফতি মুরতাজা হাসান ফয়েজী দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

মেঘ

এ সম্পর্কিত আরও পড়ুন হাফেজ | তাকরিমকে | নিয়ে | গর্বিত | বাংলাদেশ