আর্কাইভ থেকে ক্রিকেট

ওয়ানডে ভারতের কাছে পাত্তাই পেলো না ইংল্যান্ড

ওয়ানডে ভারতের কাছে পাত্তাই পেলো না ইংল্যান্ড

ভারতের করা ৩১৮ রানের বড় লক্ষ্য তাড়া করতে গিয়ে ভারতীয় বোলারদের মাপা লাইন লেন্থের কল্যাণে দারুণ শুরুর পরও জয় তুলে নিতে পারলো না সফরকারী ইংল্যান্ড। অথচ দুই ইংলিশ ওপেনারের ব্যাটে উড়ন্ত সূচনা করা ইংল্যান্ড। ১৪.১ ওভারেই বিনা উইকেটে স্কোর বোর্ডে তারা তুলেছিলো ১৩৫ রান। কিন্তু এরপর ১১৬ রান যোগ করতেই তারা ১০ উইকেট হারায়। ফলে ফসকে যাওয়া ম্যাচে বোলারদের নৈপুণ্যে দূর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে ভারত জিতেছে ৬৬ রানে।

গতকাল মঙ্গলবার (২৩ মার্চ) ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে অভিষিক্ত ক্রুণাল পান্ডিয়া ও প্রসিধ কৃষ্ণার দারুণ নৈপুণ্যে রেকর্ড গড়ে ভারতকে এনে দিয়েছেন জয়।

পুনেতে প্রথমে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৫ উইকেট হারিয়ে ৩১৭ রানের বিশাল স্কোর গড়ে স্বাগতিকরা। দলের পক্ষে শিখর ধাওয়ান ৯৮ রান, অধিনায়ক কোহলি ৫৬ আর অন্যাদের মধ্যে লোকেশ রাহুল ৪৩ বলে অপরাজিত ৬২ রান করেন। তবে এ ম্যাচে সবাইকে ছাড়িয়ে যান অভিষিক্ত ক্রুনাল পান্ডিয়া। মাত্র ৩১ বলে অপরাজিত ৫৮ করেন এই পান্ডিয়া ব্রাদার। যা কিনা অভিষেকে ম্যাচে বিশ্বের দ্রুততম ফিফটির রেকর্ড।

ইংলিশদের পক্ষে বেন স্টোকস ৩টি ও মার্ক উড ২টি উইকেট শিকার করেন।

৩১৮ রানের বিশাল জয়ের লক্ষ্যে খেলতে নেমে উদ্বোধনী জুটিতেই ১৩৫ রান তুলে ফেলে ইংল্যান্ড। তবে ভারতীয় বোলারদের কল্যাণে দ্রুত স্টোকস, বাটলার, মরগানের সাথে ৬টি চার ও ৭টি ছক্কায় ৬৬ বলে ৯৪ রান করা বেয়ারস্টোও বিদায় নিলে খেই হারায় ইংলিশরা। শেষ পর্যন্ত ৪২.১ ওভারে ২৫১ রানে গুটিয়ে গেলে কোহলিরা পান ৬৬ রানের জয়।

এদিন আরেক অভিষিক্ত ভারতীয় পেসার প্রসিধ কৃষ্ণা নিজের অভিষেক ম্যাচে ৫৪ রান দিয়ে শিকার করেন ৪ উইকেট। যা অভিষেকে কোন বোলারের সবথেকে ভাল বোলিং ফিগার।

প্রসিধ ছাড়াও ভারতের পক্ষে শার্দূল তিনটি ও ভুবনেশ্বর দুটি উইকেট শিকার করেন। এই জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেছে স্বাগতিকরা।

এএ

এ সম্পর্কিত আরও পড়ুন ওয়ানডে | ভারতের | কাছে | পাত্তাই | পেলো | ইংল্যান্ড