আর্কাইভ থেকে বাংলাদেশ

নৌকা ডুবি ঘটনায় শোক প্রকাশ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

নৌকা ডুবি ঘটনায় শোক প্রকাশ রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর

পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবির ঘটনায় শোক জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বিকেল ৩টার দিকে বোদা উপজেলার আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে। শিশুসহ ২৫ জন মারা গেছেন। 

আজ রোববার (২৫ সেপ্টেম্বর) বিষয়টি নিশ্চিত করেন বোদা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অজয় কুমার।

স্থানীয়দের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন, বিকেল ৩টার দিকে বোদা উপজেলার আউলিয়া ঘাটে এ দুর্ঘটনা ঘটে। ধারণক্ষমতার চেয়ে অতিরিক্ত যাত্রী নেয়ায় পঞ্চগড়ের করতোয়া নদীতে নৌকা ডুবে শিশুসহ ২৫ জন মারা গেছেন। এতে নিখোঁজ রয়েছে ৩০ জন। মৃতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। নিখোঁজদের উদ্ধারে কাজ করছে জেলা প্রশাসন, ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট।

পঞ্চগড়ের জেলা প্রশাসক মো. জহুরুল ইসলাম জানান, একই নৌকায় ৭০ থেকে ৮০ জন উঠেছিল। এরপরই নৌকাটি ডুবে যায়। ঘটনাস্থলে ১৭ জনের লাশ রয়েছে, বাকিদের লাশ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রয়েছে।

উদ্ধার হওয়া যাত্রী ও স্থানীয়রা জানান, নৌকায় অতিরিক্ত যাত্রী ছিল। এতে মাঝ নদীতে পৌঁছার পর যাত্রীর চাপে নৌকাটি একপাশে উল্টে যায়। এরপর কিছু মানুষ সাঁতরে তীরে উঠতে পারলেও বেশিরভাগ যাত্রী এখনও নিখোঁজ রয়েছেন।

স্থানীয়রা তাৎক্ষণিকভাবে কয়েকজনকে উদ্ধার করে নিকটস্থ হাসপাতালে নিয়ে যায়। হাসপাতালে নেয়ার পথেই নিহত হন ৮ জন। পরে খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কয়েকটি ইউনিট উদ্ধারকাজ শুরু করে। নিহতদের মরদেহ এখনও স্বজনদের কাছে হস্তান্তরের প্রক্রিয়া শুরু হয়নি। তবে দাফনের জন্য নিহতদের পরিবারকে ২০ হাজার টাকা করে দেয়া হবে বলে জানিয়েছে প্রশাসন।

উল্লেখ্য, পঞ্চগড়ের মারিয়াগঞ্জ ও কালিয়াগঞ্জ দুটি ইউনিয়নকে পৃথক করেছে করতোয়া নদী। এই অঞ্চলে দীর্ঘদিন ধরেই একটি সেতু নির্মাণের দাবি জানিয়ে আসছিল স্থানীয়রা।

অনন্যা চৈতী

এ সম্পর্কিত আরও পড়ুন নৌকা | ডুবি | ঘটনায় | শোক | প্রকাশ | রাষ্ট্রপতি | ও | প্রধানমন্ত্রীর