আইন-বিচার

ছাত্রলীগের সাবেক নেতাকে পিটিয়ে হত্যার ঘটনায় মামলা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতা শামীম মোল্লাকে হত্যার ঘটনায় মামলা হয়েছে। এতে বিশ্ববিদ্যালয়ের সদ্য বহিষ্কৃত ৮ শিক্ষার্থীসহ ৩৩ জনকে আসামি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

শুক্রবার (২০ সেপ্টেম্বর) দিনগত রাতে বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (নিরাপত্তা) সুদীপ্ত শাহীন বাদী হয়ে মামলাটি দায়ের করেন।

মামলায়  আসামিরা হলেন- বিশ্ববিদ্যালয়ের সরকার ও রাজনীতি বিভাগের ৪৬তম ব্যাচের শিক্ষার্থী মোহাম্মদ রাজন মিয়া, একই বিভাগের ৪৫তম ব্যাচের রাজু আহাম্মদ, ইংরেজি বিভাগের ৫০তম ব্যাচের মাহমুদুল হাসান রায়হান, ইতিহাস বিভাগের ৪৪তম ব্যাচের জুবায়ের আহমেদ, ইংরেজি বিভাগের ৪৯তম ব্যাচের হামিদুল্লাহ সালমান, ম্যানেজমেন্ট স্ট্যাডিজ বিভাগের ৪৯তম ব্যাচের আতিকুজ্জামান আতিক, কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ার বিভাগের ৪৭তম ব্যাচের সোহাগ মিয়া ও বায়োটেকনলজি অ্যান্ড জেনিটিক ইঞ্জিনিয়ার বিভাগের ৪৯তম ব্যাচের আহসান লাবিব।

এদের মধ্যে আহসান লাবিব বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে জাবি ক্যাম্পাসের অন্যতম সমন্বয়ক ছিলেন। ঘটনার জেরে তাকেও সংগঠন থেকে বহিষ্কার করা হয়েছে।

এদিকে এ ঘটনা তদন্তে ৫ সদস্যের কমিটিও গঠন করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসনএই তদন্ত কমিটিকে ৩০ কর্মদিবসের মধ্যে তদন্ত করে সুপারিশসহ প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে

আই/এ 

 

এ সম্পর্কিত আরও পড়ুন শামীম মোল্লা