জাতীয়

পৃথক হত্যা মামলায় গ্রেপ্তার

সাবেক সচিব হেলালুদ্দীন ও মোস্তফা কামাল উদ্দীন রিমান্ডে

বায়ান্ন প্রতিবেদন

সাবেক সচিব হেলালুদ্দীন আহমদ ও স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীন ছবি: ফাইল

পৃথক হত্যা মামলায় গ্রেপ্তার নির্বাচন কমিশনের (ইসি) সাবেক সচিব হেলালুদ্দীন আহমদকে চারদিন এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনকে তিনদিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। 

শুক্রবার(২৫ অ।ক্টোবর) বিকেলে ঢাকার চিফ মেট্রোপলিটন (সিএমএম) আদালত তাদের বিরুদ্ধে রিমান্ডের এই আদেশ দেন। ঢাকা মহানগর পুলিশের অপরাধ ও তথ্য বিভাগের উপপরিদর্শক (এসআই) আলমগীর হোসেন ব্ষিয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছেন।

পুলিশ ও আদালত সূত্র জানায়, ২০২২ সালের ৭ ডিসেম্বর রাজধানীর পল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে হামলা ও মকবুল নামের বিএনপির এক কর্মীকে হত্যার মামলায় সাবেক সচিব হেলালুদ্দীনকে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করে পুলিশ।  অন্যদিকে আসামিপক্ষ থেকে রিমান্ডের আবেদন বাতিল করে জামিন চেয়ে আবেদন করা হয়। উভয় পক্ষের শুনানি শেষে আদালত সাবেক নির্বাচন কমিশন সচিব হেলালুদ্দীনকে চার দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

প্রসঙ্গত, ২০২২ সালে স্থানীয় সরকার মন্ত্রণালয়ের সচিব পদ থেকে অবসরে যান হেলালুদ্দীন আহমদ। এর আগে তিনি নির্বাচন কমিশনের সচিব ছিলেন। সর্বশেষ তিনি সরকারি কর্ম কমিশনের (পিএসসি) সদস্য ছিলেন। গেলো বুধবার সন্ধ্যায় চট্টগ্রাম নগরের খুলশী তুলাতুলী এলাকার একটি বাসা থেকে হেলালুদ্দীন আহমদকে আটক করে পুলিশ।

তিন দিনের রিমান্ডে মোস্তফা কামাল: রাজধানীর নয়াপল্টনে যুবদল নেতা শামীম মোল্লা হত্যা মামলায় গ্রেপ্তার করা মামলায় অধিকতর তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সাবেক সিনিয়র সচিব মোস্তফা কামাল উদ্দীনকে ১০ দিনের রিমান্ড চেয়ে অঅবেদন করে পুলিশ। এসময় মোস্তফা কামাল উদ্দীনের আইনজীবী রিমান্ড বাতিলের আবেদন জানান। পরে উভয় পক্ষের শুনানি শেষে আদালত তাকে তিন দিন রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করার অনুমতি দেন।

প্রসঙ্গত, মোস্তফা কামাল উদ্দীন ২০১৭ থেকে ২০২২ সাল পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের দায়িত্ব পালন করেন।  গেলো বৃহস্পতিবার চট্টগ্রাম শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) জানায় পুলিশ।

এমআর//

এ সম্পর্কিত আরও পড়ুন গ্রেপ্তার | রিমান্ড