খেলাধুলা

গুজব নিয়ে মুখ খুললেন লিটন দাস

স্পোর্টস ডেস্ক

ছাত্র জনতার প্রবল আন্দোলনের মুখে প্রধানমন্ত্রীর পদ থেকে পদত্যাগ করেন শেখ হাসিনা। এরপর থেকেই দেশজুড়ে তৈরি হয় নানা অস্থিরতা। বিভিন্ন স্থাপনায় হামলা, বিদায়ী সরকারের মন্ত্রী, সংসদ সদস্যদের বাড়িতে হামলা ইত্যাদি নানা ঘটনা চলতে থাকে। একইভাবে সংখ্যালঘু সম্প্রদায়ের ঘর-বাড়িতেও হামলার বেশ কিছু ঘটনা সামনে আসে। সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়ে বাংলাদেশ জাতীয় দলের ক্রিকেটার লিটন কুমার দাসের বাড়ি পুড়িয়েছ দুর্বৃত্তরা। 

এই প্রেক্ষিতে শুক্রবার (৯ আগস্ট) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেছেন লিটন। যেখানে তিনি ছড়িয়ে পড়া ঘটনার মূল সত্যতা জানিয়েছেন। তার বাড়ি পুড়িয়ে দেওয়ার ঘটনা যে একটি গুজব ছিল, সেটিও নিশ্চিত করেছেন।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওটি নড়াইল-২ আসনের সংসদ সদস্য এবং বাংলাদেশ ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মোর্ত্তজার বাড়ি বলে জানা যায়। যেখানে শেখ হাসিনার পদত্যাগের পর দুর্বৃত্তরা এসে আগুন দেয়। এই ভিডিও ভারতের বিভিন্ন স্থানে ছড়িয়ে পড়ে, যেখানে তারা দাবি করে, হিন্দু ধর্মাবলম্বী লিটন দাসের বাড়িতে আগুন দেওয়া হচ্ছে।

এরপর অবশ্য ভারতের বিভিন্ন গণমাধ্যম এই ঘটনার সত্যতা প্রকাশ করে। অবশেষে এই ছড়িয়ে পড়া গুজব নিয়ে লিটন দাস মুখ খুলেছেন। তিনি ফেসবুকে লিখেছেন,

'প্রিয় দেশবাসী, সকলের প্রতি শ্রদ্ধা রেখে একটি বিষয় অবগত করতে চাই। সাম্প্রতিক কালে বিভিন্ন মিডিয়াতে একটি খবর প্রচার হয়েছে আমাদের বাড়িতে হামলার ঘটনা নিয়ে, যার কোন সত্যতা নেই। কেউ এইসব গুজবে কান দিবেন না। আমি এবং আমার পরিবার এখন পর্যন্ত সম্পূর্ণ নিরাপদে রয়েছি। আমি বিশ্বাস করি আমাদের দেশ একটি অসাম্প্রদায়িক দেশ। এই দেশে আমরা সকল ধর্ম, বর্ণ নির্বিশেষে যেন একসাথে সামনে এগিয়ে যেতে পারি সেটাই এখন আমাদের একমাত্র মূলমন্ত্র হওয়া উচিত। আমার দিনাজপুরবাসীসহ পুরো দেশ একে অন্যের রক্ষায় যেভাবে নিয়োজিত ছিলেন সেটা সত্যিই প্রশংসনীয় এবং আমি কৃতজ্ঞ। আমি আশা করবো ভবিষ্যতেও আমরা সবাই একসাথে থাকবো এবং সকল ধরনের সহিংসতা থেকে দূরে রাখবো এই দেশটাকে । কারণ দেশটা আমাদের সবার।' 

এম এইচ//

এ সম্পর্কিত আরও পড়ুন লিটন দাস | শেখ হাসিনা