জাতীয়

অবিলম্বে পদত্যাগ ও ফুল কোর্ট মিটিং বন্ধ করুন: প্রধান বিচারপতিকে সমন্বয়ক আসিফ

বায়ান্ন প্রতিবেদন

প্রধান বিচারপতি ওবায়দুল হাসানকে আবারও পদত্যাগের আহ্বান জানিয়েছেন অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ। শনিবার (১০ আগস্ট) সকালে সামাজিকমাধ্যম ফেসবুক পোস্টে তিনি এই আহবান জানান। 

 

এর আগে, গত বৃহস্পতিবার প্রধান বিচারপতিসহ আপিল বিভাগের সব বিচারপতিদের স্বেচ্ছায় পদত্যাগ করার জন্য আহ্বান জানিয়েছিল কোটা সংস্কারের দাবিতে গড়ে ওঠা  বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।  তবে ওই আহবানে বিচারপতিদের কেউ।সায় দেননি বরং শনিবার (১০ আগস্ট)  ফুলকোর্ট সভা ডেকেছেন প্রধান বিচারপতি ওবায়দুল হাসান। এমন পরিস্থিতিতে শনিবার প্রধান বিচারপতিকে আবারও পদত্যাগের আহ্বান জানান বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম এই সমন্বয়ক  এবং অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের উপদেষ্টা আসিফ মাহমুদ।

 

ফেসবুক পোস্টে আসিফ লিখেছেন, ‘ফ্যাসিবাদের মদদপুষ্ট ও নানা অপকর্মে জড়িত সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি সরকারের সাথে কোনো প্রকার আলোচনা না করে ফুল কোর্ট মিটিং ডেকেছে। ’

 

দাবি অনুযায়ী পদত্যাগ না করলে ভয়াবহ পরিণতি ভোগের ব্যাপারে হুঁশিয়ারি করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম এই সমন্বয়ক।

 

অন্তর্বর্তীকালীন সরকারের যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের এই উপদেষ্টা আরও লিখেন, ‘পরাজিত শক্তির যেকোনো প্রকার ষড়যন্ত্র বরদাশত করা হবে না। আইনজীবীরা ইতোমধ্যেই এর প্রতিবাদে জড়ো হয়েছেন। আমরা আগেই প্রধান বিচারপতিকে পদত্যাগের আহ্বান জানিয়েছিলাম। ছাত্র-জনতার বিরুদ্ধে অবস্থান নিয়ে তাদেরকে উষ্কানি দিলে এর ভয়াবহ পরিণাম ভোগ করতে হবে। অনতিবিলম্বে বিনা শর্তে প্রধান বিচারপতি পদ থেকে পদত্যাগ করুন এবং ফুল কোর্ট মিটিং বন্ধ করুন।’

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন বিচারপতি