খেলাধুলা

বিশ্বকাপের পাওনা টাকা এখনো পায়নি বাংলাদেশ দল

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের ক্রিকেটে নানা পট পরিবর্তনের কথা শোনা যাচ্ছে। এরমধ্যে ক্রিকেট বোর্ড নিয়েও উঠছে নানা অভিযোগ। বিশেষ করে বোর্ডের প্রশাসনিক কর্মকর্তা পরিবর্তনের কথা বলছে বিভিন্ন মহল। সম্প্রতি নতুন তথ্য দিয়েছে ক্রিকেটার্স ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (কোয়াব)। যারা জানিয়েছে সবশেষ ওডিআই বিশ্বকাপের পাওনা অর্থ এখনো পায়নি বাংলাদেশের খেলোয়াড়গণ। 

রোববার (১১ আগস্ট) কোয়াবের সাধারণ সম্পাদক দেবব্রত পাল গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন। 

দেবব্রত পাল জানান, ‘ক্রিকেট অপারেশন্স এখন যেটা আছে ক্রিকেটারদের। আপনারা কি জানেন ২০২৩ ওয়ানডে বিশ্বকাপ হয়েছিল ভারতে। সেই ওয়ানডে বিশ্বকাপের টাকা আইসিসির সঙ্গে ইন্টারন্যাশনাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের যে চুক্তি থাকে ৫০ দিনের মধ্যে টাকা দেওয়ার কথা। এটা খেলোয়াড়দের মধ্যে বণ্টন হয় সেই টাকা এখনো পর্যন্ত খেলোয়াড়দের দেওয়া হয়নি।‘ 

এদিকে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একটি সূত্রমতে, আইসিসি থেকে পাঠানো টাকা একেক দেশে একেক প্রক্রিয়ার মাধ্যমে যায়। ফলে কিছু জায়গায় কিছুটা তাড়াতাড়ি টাকা লেনদেন হয়, আবার কিছু জায়গায় দেরি হয়। জানা যায়, শ্রীলঙ্কা গত মাসে আইসিসির পাঠানো অর্থ পেয়েছে বলে। 

প্রসঙ্গত, ২০২৩ বিশ্বকাপে অংশ নেওয়ার জন্য ১ লাখ মার্কিন ডলার প্রাইজমানি পায় বাংলাদেশ দল। এরমধ্যে দুই ম্যাচ জয়ের ফলে ৪০ হাজার করে আরও মোট ৮০ হাজার মার্কিন ডলার পাবে বাংলাদেশ। সবমিলিয়ে ১ লাখ ৮০ হাজার মার্কিন ডলার পাওয়ার কথা আছে, যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ২ কোটি টাকা। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন বিশ্বকাপ | বাংলাদেশ | কোয়াব