খেলাধুলা

ট্রফি ফিরিয়ে দেওয়ার অনুরোধ আবাহনীর সাবেক খেলোয়াড়দের

স্পোর্টস ডেস্ক

বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশ ছাড়ার পর শেখ কামাল প্রতিষ্ঠিত আবাহনী ক্লাবে আক্রমণ চালায় একদল দুষ্কৃতকারী। লুট করে নিয়ে যায় আবাহনীর ৫২ বছরের ইতিহাসের সাক্ষী প্রায় সব স্মারক ও ট্রফি।

আজ মঙ্গলবার ক্লাবে হাজির হয়ে সাবেক ও বর্তমান খেলোয়াড়-সংগঠকেরা অনুরোধ জানিয়েছেন, লুট হয়ে যাওয়া ঐতিহাসিক ট্রফি ও স্মারকগুলো যেন ফিরিয়ে দেওয়া হয়। 

ক্লাবটির কর্মকর্তা, সাবেক খেলোয়াড় ও কোচরা কিছু ট্রফি সামনে নিয়ে অবস্থান নেন। সেখানে তারা ট্রফি ফিরিয়ে দেওয়ার দাবি তোলেন। এছাড়া ট্রফি ফিরে পেতে সংবাদ মাধ্যমের সহায়তা চান। 

ক্লাব প্রাঙ্গণে দাঁড়িয়ে সাবেক তারকা ফুটবলার দেওয়ান শফিউল আরেফিন টুটুল বললেন, ‘যাঁরা ট্রফিগুলো লুট করে নিয়ে গেছেন, তাঁরা এসব কোথাও বিক্রি করতে পারবেন না। আর বিক্রি করতে পারলেও সেটি করতে হবে ভাঙারি হিসেবে। কিন্তু এই ট্রফিগুলোর সঙ্গে মিশে আছে আমাদের অনেক স্মৃতি, আবাহনীর ঐতিহ্য, আমি অন্তত এই ট্রফিগুলো যেন তাঁরা ফেরত দেন, সেই অনুরোধ করছি।’ 

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক গাজী আশরাফ হোসেন বলেন, ‘১৯৮০ সালে মাত্র ২০ বছর বয়সে এই ক্লাবে এসেছি। আবাহনীতে অনেক স্মৃতি। কত শিরোপা জিতেছি, কত সাফল্য পেয়েছি, সেই সাফল্যের স্মারকগুলো লুট হয়ে যাবে, ভাবতেই পারছি না। সেদিন যে-সব জিনিস নষ্ট হয়েছে, তার অনেক কিছুই আবার প্রতিস্থাপন করা যাবে। কিন্তু ইতিহাস তো অমূল্য। সেটা কীভাবে ফেরত পাব?’ 




এ সম্পর্কিত আরও পড়ুন আবাহনী | ট্রফি