আন্তর্জাতিক

জম্মু ও কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের হামলায় ভারতীয় সেনা অফিসার নিহত

জম্মু ও কাশ্মিরে ভারতীয় সেনা অফিসার নিহত

জম্মু-কাশ্মির ছবি: সংগৃহীত

ভারতশাসিত জম্মু-কাশ্মিরে বিচ্ছিন্নতাবাদীদের সাথে দেশটির সেনাবাহিনীর ব্যাপক সংঘর্ষ ও বন্দুকযুদ্ধ হয়েছে। এই সংঘর্ষে উপত্যকাটির ডোডা জেলায় ভারতীয় সেনাবাহিনীর এক ক্যাপ্টেন নিহত ও এক বেসামরিক ব্যক্তি আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে যুক্তরাষ্ট্রের তৈরি একটি এম ৪ অ্যাসল্ট রাইফেল এবং বিভিন্ন সরঞ্জামসহ তিনটি রাকস্যাক উদ্ধার করা হয়।    

বুধবার (১৪ আগস্ট) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

সংবাদমাধ্যমটি বলছে, ভারতীয় সেনাবাহিনীকে মঙ্গলবার সন্ধ্যায় বিচ্ছিন্নতাবাদীদের আস্তানার বিষয়ে গোপন সুত্রে খবর দেওয়া হয়। পরে চারজন বিচ্ছিন্নতাবাদীর একটি দলের সাথে সেনাবাহিনীর সংঘর্ষে প্রাণ হারান এক সেনা অফিসার। অন্যদিকে এই ঘটনায় আহত হয়েছেন এক বেসামরিক নাগরিক।   

স্বাধীনতা দিবস উদযাপনের একদিন আগে জম্মুতে বিচ্ছিন্নতাবাদীদের এই হামলা ব্যাপকভাবে নাড়া দিয়েছে ভারতীয় প্রতিরক্ষা মন্ত্রাণালয়কে। এই হামলার পরে নিরাপত্তা পরিস্থিতি পর্যালোচনার জন্য ভারতীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংয়ের সভাপতিত্বে একটি বৈঠক অনুষ্ঠিত হয়েছে।

বৈঠকে ভারতীয় সেনাপ্রধান জেনারেল উপেন্দ্র দ্বিবেদী এবং জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালসহ সিনিয়র কর্মকর্তারা উপস্থিত ছিলেন। এদিকে বিচ্ছিন্নতাবাদীদের ধরতে অভিযান শুরু করেছে ভারতীয় নিরাপত্তা বাহিনী।  

 জেডএস/

 

এ সম্পর্কিত আরও পড়ুন হামলায় | বিচ্ছিন্নতাবাদীদের | জম্মু | কাশ্মিরে