বিনোদন

তোপের মুখে ভিডিও সরালেন ধ্রুব রাঠি!

বিনোদন প্রতিবেদন

ধ্রুব রাঠি ছবি: সংগৃহীত

ভারতের পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালে ধর্ষণ ও হত্যাকাণ্ডের শিকার নারী চিকিৎসককে নিয়ে ভিডিও বানিয়ে তোপের মুখে পড়েছেন দেশটির জনপ্রিয় ইউটিউবার ধ্রুব রাঠি। নিজের বানানো ভিডিও-তে ধর্ষিতা তরুণীর নাম ফাঁস করে তুমুল সমালোচনার মুখে পড়তে হয় এই ইউটিউবারকে। পরে কটাক্ষের মুখে বাধ্য হয়ে ভিডিওটি ডিলিট করে দেন ধ্রুব। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিভয়া-২ কাণ্ডের বিচারের দাবি জানিয়ে একটি স্ট্যাটাস দেন ধ্রুব। কিন্তু কিছুক্ষণ পরই সেটাও মুছে ফেলেন তিনি। নেটিজেনদের মন্তব্য, পশ্চিম বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ভয়ে ভিডিওটি ডিলিট করে দিয়েছেন এই ইউটিউবার। অনেকে দাবি করেছেন, ধর্ষিতার নাম ফাঁস করে দেওয়ায় তোপের মুখে ভিডিও সরিয়ে নিয়েছেন তিনি। 

ধ্রুবকে কটাক্ষ করে একজন লিখেছেন, ‘এর আগে মোদী সরকার নিয়ে নানা বিরোধিতামূলক পোস্ট করলেও মমতার সরকারের বিরুদ্ধে সুর চড়ানোর সাহস নেই। তাও নাকি লোকজন একে বিপ্লবী বলে!’ যদিও এই বিষয়ে সাফাই দিয়ে ধ্রুব জানিয়েছেন, নিহতের নাম তার পোস্টে নেওয়ায় অনেকে সেটার বিরোধিতা করেছেন বলে সেই পোস্ট সরিয়ে দিয়েছেন। 

একজনের মন্তব্যের উত্তরে এই ইউটিউবার বলেন, ‘অনেকে আমার ভুল ধরিয়ে দিয়ে নিহত নারীকে নির্ভয়া ২ বলায় ইনসেনসিটিভ বলছেন। তাই ভাবলাম তারা হয়তো ঠিক। সে কারণেই ডিলিট করে দিলাম।’

ধ্রুব এদিন তার মূল পোস্টের ক্যাপশনেও ধর্ষিতার নাম উল্লেখ করে দিয়েছিলেন। গেল ১৪ আগস্ট এক্স হ্যান্ডেলে দেওয়া এক স্ট্যাটাসে তিনি লেখেন, ‘পশ্চিমবঙ্গের চিকিৎসকের এই ধর্ষণ হত্যাকাণ্ড অত্যন্ত দুঃখজনক। চিকিৎসকরা কোন পরিস্থিতিতে কাজ করেন, তাদের নিরাপত্তা কী আর কতটা সেটা এখান থেকেই বোঝা গেল। পশ্চিমবঙ্গের আইনের অবস্থাও বা কী সেটাও স্পষ্ট। আশা করব সিবিআই সঠিক তদন্ত করবে এবং সঠিক বিচার নিশ্চিত করবে।’ 

তাঁর এই পোস্ট মুহূর্তেই ছড়িয়ে পড়ে। যেখানে নেটিজেনরা ধ্রুবর সমালোচনায় মেতে ওঠেন। অনেকেই বলেন, এভাবে নির্যাতিতার নাম প্রকাশ্যে এনে ধ্রুব আইনভঙ্গ করেছেন। এরপরই চাপে পড়ে ভিডিওটি সরিয়ে ফেলেন। 

এসআই/