খেলাধুলা

পাকিস্তান দলে এক স্পিনার, তবে গিলেস্পির ব্যাখ্যা আলাদা

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ খেলতে যাচ্ছে পাকিস্তান। পাকিস্তান স্কোয়াডে স্বীকৃত স্পিনারের সংখ্যা কেবল একজন। যদিও সে কথা মানতে নারাজ দলটির কোচ জেসন গিলেস্পি। গণমাধ্যমের সঙ্গে কথা বলতে গিয়ে যার ব্যাখ্যা দিয়েছেন এই অস্ট্রেলিয়ান কোচ। 

বাংলাদেশ-পাকিস্তান প্রথম টেস্ট ম্যাচ আগামী ২১ আগস্ট। পাকিস্তানের মাঠে হতে যাচ্ছে দুই ম্যাচের এই সিরিজটি। স্বাগতিকদের স্কোয়াডে বোলার হিসেবে আছেন; আমের জামাল, আবরার আহমেদ, খুররম শেহজাদ, মির হামজা, মোহাম্মদ আলী, নাসিম শাহ, শাহিন শাহ আফ্রিদি। স্পিনে সহযোগিতা করতে পারেন; আগা সালমান, সাইম আইয়ুব ও সৌদ শাকিল। 

এই দলের সদস্যদের দিকে তাকালে দেখা যায় কেবল একমাত্র স্পিনার আবরার। স্পিনার হিসেবে দলে আছেন এমন আর কোনো ক্রিকেটারের নাম এখানে দেখা না গেলেও, দলের কোচ গিলেস্পি অবশ্য বলছেন ভিন্ন কথা। তিনি জানিয়েছেন, ‘আপনি যা ইচ্ছা বলতে পারেন। তবে প্রথমেই বলি, আমাদের দলে দুইজন বিশেষায়িত স্পিনার আছে। সালমান আলী আগা বিশেষায়িত স্পিনার 

গিলেস্পি বলছেন, তাঁর দলে দুজন বিশেষজ্ঞ স্পিনারই আছেন। আগা সালমানকেও স্পিনার হিসেবেই বিবেচনা করছেন পাকিস্তানের টেস্ট দলের প্রধান কোচ সাবেক অস্ট্রেলিয়ান পেসার, ‘আপনি যেটা ইচ্ছা ঘাঁটতে পারেন। তবে শুরুতেই বলি, আমাদের দুজন বিশেষায়িত স্পিনার আছে। সালমান আলী আগা বিশেষায়িত স্পিনার হিসেবে আমাদের জন্য যথেষ্ট ভালো। আমরা যতটুকু দেখেছি, অফ স্পিনে তার অনেক সম্ভাবনা আছে। আর আবরার (আহমেদ) অবশ্যই বেশ ভালো তরুণ একজন বোলার, যে ক্যারিয়ারের শুরুর দিকে আছে এখন।‘ 

অলরাউন্ডার হিসেবে দলে এসেছেন সালমান আগা। অফ স্পিনটাও ভালোই করেন। এখন পর্যন্ত ১২ টি টেস্ট খেলে ১২ উইকেট সংগ্রহ করেছেন। তার সেরা বোলিং ফিগার ৭৫ রান দিয়ে ৩ উইকেট। 

বাংলাদেশের বিপক্ষে রোমাঞ্চকর এক সিরিজের অপেক্ষায় আছেন গিলেস্পি। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন জেসন গিলেস্পি | পাকিস্তান | বাংলাদেশ