অপরাধ

এক নারী কর্মকর্তার সহায়তায় দেশ ছাড়েন বেনজীর

বায়ান্ন প্রতিবেদন

গণমাধ্যমে সম্পদের পাহাড় নিয়ে প্রতিবেদন প্রকাশের পরেই আবারও নতুন করে আলোচনায় আসে  সাবেক আইজিপি বেনজীর আহমেদের নাম। এ প্রতিবেদনের পর জোর অনুসন্ধানে নামে দুর্নীতি দমন কমিশন (দুদক)। আর এরপরই গেলো ৪ মে শাহেদা সুলতানা নামে পুলিশের এক নারী কর্মকর্তার সহায়তায় দেশ ত্যাগ করেন বেনজীর।

সম্প্রতি ফাঁস হওয়া সিসিটিভি ফুটেজে দেখা যায়, ওই নারী কর্মকর্তার সহযোগীতায় সবার চোখ ফাঁকি দিয়ে দেশ থেকে নির্বিঘ্নে পালিয়ে যেতে সক্ষম হন পুলিশের সাবেক এ আইজিপি।

সিসিটিভির ফুটেজে দেখা যায়, বেনজীরের আগে কাগজপত্র হাতে নিয়ে হাটছেন ওই নারী কর্মকর্তা। ঘটনার দিন রাত পৌনে ১২টার দিকে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সিঙ্গাপুর এয়ারলাইন্সের একটি ফ্লাইটে বেনজীরকে তুলে দেন অতিরিক্ত পুলিশ সুপার শাহেদা সুলতানা।

জানা যায়, বেনজীর র‍্যাব মহাপরিচালক থাকাকালে শাহেদাও কর্মরত ছিলেন র‍্যাবে। পরবর্তীতে বেনজীর আইজিপি হলে শাহেদারও পোস্টিং হয় আইজিপি সেকশনে। সেখানে আইজিপির স্ত্রীর প্রটোকল অফিসার হিসেবে যোগদান করেন তিনি।

পরে বেনজীর অবসরে গেলে এ নারী কর্মকর্তা পুনরায় র‍্যাব সদর দপ্তরের অপারেশন উইংয়ে সিনিয়র সহকারী পরিচালক (অপস) হিসেবে দায়িত্ব পান।

এ বিষয়ে র‍্যাবের মহাপরিচালক (ডিজি) এ কে এম শহীদুর রহমান বলেন, তারা বিষয়টি জেনেছেন। তদন্ত করে এ ব্যাপারে ব্যবস্থা নেয়া হবে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন বেনজীর | নারী কর্মকর্তা