অপরাধ

ডা. দীপু মনি ও তার ভাই টিপুসহ ১২০০ জনের বিরুদ্ধে মামলা

বায়ান্ন প্রতিবেদন

সাবেক সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি ছবি: সংগৃহীত

সাবেক শিক্ষা ও সমাজকল্যাণমন্ত্রী ডা. দীপু মনি এবং তার বড় ভাই ডা. জে আর ওয়াদুদ টিপুসহ ৩৮২ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২০০ জনে বিরুদ্ধে  হামলা, লুটপাট ও ভবনে অগ্নিসংযোগের মামলা দায়ের করা হয়েছে।

বুধবার (১৪ আগস্ট) মামলাটি দায়ের করা হয়েছে বলে গণমাধ্যমে নিশ্চিত করেছেন চাঁদপুর সদর মডেল থানার ওসি শেখ মোহাম্মদ মুহসীন আলম। মামলাটির বাদী হচ্ছেন শহরের মেথারোডস্থ মুনিরা ভবনের দায়িত্বপ্রাপ্ত ম্যানেজার পৌর ৮নং ওয়ার্ডের কোরালিয়ার সামসুল হক হাওলাদের ছেলে মো. সেলিম মিয়া(৪৫)।

মামলার এজাহারে বলা হয়, দীপু মনি, তার ভাই জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি টিপু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু নঈম পাটোয়ারী দুলাল, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান এবং চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান হুমায়ন কবীর সুমনের হুমুকের মদদে গত ১৮ জুলাই আনুমানিক সন্ধ্যা ৭টায় তাদের শতশত নেতাকর্মী দেশীয় অস্ত্রসস্ত্রসহ শহরের মুনিরা ভবনে হামলা, মালামাল লুটপাট, ভাঙচুর ও ভবনে অগ্নিসংযোগ করে।

এদিকে, মামলা প্রসঙ্গে ভুক্তভোগী জেলা বিএনপি’র সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক জানান, আমি কখনো কারো সঙ্গে অমানবিক আচরণ করিনি। শুধুমাত্র রাজনীতির কারণে প্রতিহিংসা বশত আমার বাড়ির ওপর এই অঘটনটি দেখতে হলো। আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল এবং ন্যায় ও সুষ্ঠু বিচার প্রত্যাশা করছি।
 
উল্লেখ্য, মুনিরা ভবনের মালিক জেলা বিএনপি’র সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিক তখন চিকিৎসার জন্য বাহিরে ছিলেন। এখন সব মিলিয়ে ওই ঘটনায় প্রায় আড়াই কোটি টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। তাই ন্যায় বিচার পেতেই থানায় মামলাটি করা হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন মামলা | হামলা