দেশজুড়ে

রংপুর কারাগারে বন্দীর মৃত্যু ঘিরে তুমুল উত্তেজনা,নিরাপত্তায় সেনা মোতায়েন

বায়ান্ন প্রতিবেদন

রংপুর কেন্দ্রীয় কারাগারে এক বন্দীর মৃত্যুকে কেন্দ্র করে, তাদের দুই গ্রুপের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়া ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ফাঁকা গুলি ছুড়েছেন কারারক্ষীরা। কারা নিরাপত্তা জোরদার করতে সেনা সদস্যদের মোতায়েন করা হয়েছে।

শুক্রবার (১৬ আগস্ট) সকাল সোয়া ৮টার দিকে এ ঘটনা ঘটে বলে গণমাধ্যমকে নিশ্চিত করেছেন রংপুরের জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান।

তিনি জানান, সকালে কারাগারের ভেতরে গাছ থেকে আমড়া পেড়ে খাওয়ার ঘটনাকে কেন্দ্র করে রফিকুল ও বাহারুল নামের দুই কয়েদির মধ্যে ঝগড়া বাধে। বিবাদের একপর্যায়ে রফিকুল বাহারুলকে লাঠি দিয়ে মাথায় আঘাত করেন। আহত অবস্থায় তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জেলা প্রশাসক জানান, কারাগারের অভ্যন্তরে ও বাইরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে রয়েছে।  শাহজাহান ও মোতালেব নামের দুই কারারক্ষীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠনের নির্দেশনা দেয়া হয়েছে।

ঘটনার পরে দুপুরে জেলা প্রশাসক ও ৬৬ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল শাকিল আহমেদসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা কারাগারে যান।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন রংপুর | কারাগার