দেশজুড়ে

সাবেক পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন আটক

বায়ান্ন প্রতিবেদন

আটক-হয়েছেন-সাবেক-পানিসম্পদ-মন্ত্রী-রমেশ-চন্দ্র-সেন ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংঘটিত অভ্যুত্থানে পতন হওয়া সরকারের পানিসম্পদ মন্ত্রী ও ঠাকুরগাঁও-১ আসনের সাবেক সংসদ সদস্য রমেশ চন্দ্র সেনকে আটক করেছে গোয়েন্দা পুলিশ।

শুক্রবার (১৬ আগস্ট) রাত সাড়ে ১০টার দিকে রাতের খাবার শেষ করার পর তাকে আটক করে নিয়ে যায় সাদা পোশাকধারী একদল পুলিশ সদস্য।

গণমাধ্যমকে ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন রমেশ সেনের স্ত্রী অঞ্জলি রানী সেন। 

অঞ্জলি সেন জানান, রাতে রমেশ সেন খাওয়া সেরে ওষুধ খাওয়ার প্রস্তুতি নিচ্ছিলেন। এ সময় কয়েকজন বাড়িতে এসে তার খোঁজ করছিলেন। পরে আট দশজন তার শয়ন কক্ষে প্রবেশ করে এবং তাদের সাথে যেতে বাধ্য করে। এসময় বাড়ির বেশকয়েকজনের মোবাইল জব্দ করা হয়।

তিনি আরও জানান, তাকে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যাওয়া হবে এবং কিছুক্ষণের মধ্যেই ছেড়ে দেয়া হবে বলে জানিয়েছিলেন গোয়েন্দা পুলিশ। কোথায় নিয়ে যাবে সে বিষয়ে কিছু বলেন নাই তারা। তবে এখন পর্যন্ত তার কোনো খবর পাওয়া যাচ্ছে না। তার স্বামী অসুস্থ, অনেক বয়স হয়েছে। সময়মতো ওষুধ না খেলে অরো বেশি অসুস্থ হয়ে পড়বেন বলেও জানান তিনি।

এ বিষয়ে রুহিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. গুলফামুল ইসলাম মণ্ডল বলেন, রাত ১০টা ৩০ মিনিটে রমেশ চন্দ্র সেনের বাসা থেকে ফোন আসে। সেখানে যাওয়ার পর আমি দেখতে পারি যে, ঢাকা হেডকোয়ার্টার থেকে পুলিশ সদস্যরা এসেছেন এবং রমেশ চন্দ্র সেনকে তাদের হেফাজতে নিয়ে গেছেন।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের নেতৃত্বে সংঘটিত অভ্যুত্থানে গেলো ৫ আগস্ট ক্ষমতা ছেড়ে ভারতে চলে যান আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপরই আওয়ামী লীগের এমপি-মন্ত্রীরা গা ঢাকা দেন। এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর অভিযানে সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক, সাবেক আইনমন্ত্রী আনিসুল হক ও প্রধানমন্ত্রীর সাবেক বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে বেশ কয়েকটি মামলাও হয়েছে ইতোমধ্যে।

উল্লেখ্য, সাবেক খাদ্য ও পানিসম্পদ মন্ত্রী রমেশ চন্দ্র সেন বিভিন্ন সময়ে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, উপদেষ্টামণ্ডলীর সদস্যসহ সবশেষ কেন্দ্রীয় নির্বাচনি বোর্ডের সদস্য ছিলেন। তিনি বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের নির্বাচনি এলাকা থেকে প্রতিদ্বন্দ্বিতা করে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন।

সন্তানহীন রমেশ চন্দ্র সেনের বিরুদ্ধে নিয়োগ বাণিজ্য করে শত শত কোটি টাকার দুর্নীতির অভিযোগ লোকমুখে আলোচিত। তার আটকের খবরে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে স্থানীয় বিএনপি নেতাকর্মী ও সমর্থকদের মধ্যে। সামাজিক যোগাযোগমাধ্যমেও তার আটকের ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছে।

এসি//

এ সম্পর্কিত আরও পড়ুন সাবেক | পানিসম্পদ | মন্ত্রী | রমেশ | চন্দ্র | সেন | আটক