জাতীয়

দীর্ঘ ৬ বছর পর দেশে ফিরলেন সাংবাদিক শফিক রেহমান

বায়ান্ন প্রতিবেদন

যায়যায়দিনের প্রতিষ্ঠাতা ও সম্পাদক শফিক রেহমান ছবি: সংগৃহীত

যুক্তরাজ্য থেকে দেশে ফিরলেন সিনিয়র সাংবাদিক, সাপ্তাহিক যায়যায়দিনের প্রতিষ্ঠাতা ও সম্পাদক  শফিক রেহমান ও তার  স্ত্রী তালেয়া রেহমান।  দীর্ঘ ৬ বছর পর দেশে ফিরলেন তিনি। শফিক রেহমান আওয়ামী লীগ সরকারের নির্যাতনের শিকার হয়ে ২০১৮ সালে দেশ ছেড়েছিলেন। 

রোববার (১৮ আগস্ট) দুপুরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করেন তিনি।

বিমানবন্দরে শফিক রেহমান গণমাধ্যমকে বলেন, দেশে ফিরে শেখ হাসিনাকে খুব অনুভব করছি। তার পিতা ও তাকে উপাধি দিয়েছি। একজন বীর পলাতক শ্রেষ্ঠ ও বীর পলাতক উত্তম। আমি তার মৃত্যুদণ্ড চাই না। মৃত্যুদণ্ডের বিরুদ্ধে। সবাইকে বিজয়ের শুভেচ্ছা। আমি একাত্তরে দেশে ফিরতে পারিনি। এবার দেশে ফিরলাম। ব্যক্তি পূজা বন্ধ করুন। ব্যক্তি পূজা ইসলাম ধর্মের বিরোধী। দেশটাকে এগিয়ে নিয়ে যেতে হবে।

তিনি আরও বলেন, শহীদ জিয়ার অবদান বলে শেষ করা যাবে না। এবারের আন্দোলনে যারা জীবন দিয়েছেন ক্ষতিগ্রস্ত হয়েছেন তাদের পুনর্বাসন করতে হবে।

উল্লেখ্য, শফিক রেহমান বিদেশে থাকা অবস্থায় ২০২৩ সালের আগস্ট শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়কে ‘অপহরণ করে হত্যার ষড়যন্ত্রের’ মামলায় তাকে সাত বছরের কারাদণ্ড দেওয়া হয়। একই মামলায় অন্যান্য আসামীরা হলেন আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমান, যুক্তরাষ্ট্রপ্রবাসী ব্যবসায়ী বিএনপি নেতা মিজানুর রহমান ভূঁইয়া মিল্টন, জাতীয়তাবাদী সামাজিক-সাংস্কৃতিক সংস্থার (জাসাস) সহসভাপতি মোহাম্মদ উল্লাহ মামুন, তার ছেলে রিজভী আহাম্মেদ ওরফে সিজার।

জেডএস/

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন ফিরলেন