ক্রিকেট

বাংলাদেশের বিপক্ষে খেলা হবে না আমের জামালের

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

বাংলাদেশ সিরিজের পাকিস্তান স্কোয়াড থেকে সরিয়ে দেওয়া হলো ডানহাতি পেসার আমের জামাল’কে। জামাল মূলত চোটে ছিলেন। যদি ফিট হয়ে ওঠেন, সেই সাপেক্ষে স্কোয়াডে ছিলেন তিনি। 

সোমবার (১৯ আগস্ট) পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) এক বিবৃতিতে এই তথ্য জানানো হয়। 

ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেট খেলতে গিয়ে পিঠের চোটে পড়েন জামাল। এই ২৮ বছর বয়সী পেসার চোট থেকে ধীরে ধীরে সেরে উঠছেন। জামালকে এখন লাহোরের ন্যাশনাল ক্রিকেট একাডেমিতে রাখার পরামর্শ দেওয়া হয়েছে। যেখানে এই পেসার নিজের ফিটনেস নিয়ে কাজ করবেন। 

আগামী ২১ আগস্ট (বুধবার) শুরু হতে যাচ্ছে বাংলাদেশ-পাকিস্তান রাওয়ালপিন্ডি টেস্ট। এরমধ্যে পাকিস্তান স্কোয়াড থেকে লেগ স্পিনার আবরার আহমেদ ও টপ অর্ডার ব্যাটার কামরান গুলামকে ছেড়ে দেওয়া হয়। তারা পাকিস্তান শাহিনসের হয়ে বাংলাদেশ ‘এ’ দলের বিপক্ষে খেলবেন বলে জানা যায়। 

আবরারকে ছাড়া মাধ্যমে মূলত পেস-নির্ভর স্কোয়াড তৈরি করলো পাকিস্তান। যেখানে অলরাউন্ডার সালমান আলী আগা বাদে আর কোনো হাত ঘুরানোর মতো বোলার নেই। আজ জামালকে ছেড়ে দেওয়ার পর পাকিস্তানের ১৭ সদস্যের প্রাথমিক স্কোয়াড এখন ১৪ জনে নেমে এসেছে। 


বাংলাদেশের বিপক্ষে পাকিস্তান টেস্ট স্কোয়াড:

শান মাসুদ (অধিনায়ক), সৌদ শাকিল (সহ-অধিনায়ক), আবদুল্লাহ শফিক, বাবর আজম, খুররম শেহজাদ, মির হামজা, মোহাম্মদ আলী, মোহাম্মদ হুরাইরা, মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), নাসিম শাহ , সাইম আইয়ুব, আগা সালমান, সরফরাজ আহমেদ (উইকেটরক্ষক) ও শাহিন শাহ আফ্রিদি।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন আমের জামাল | পাকিস্তান | বাংলাদেশ