অন্যান্য

সেনা কর্মকর্তার সঙ্গে অশোভন আচরণ, ক্ষমা চাইলেন সেই তরুণী

বায়ান্ন প্রতিবেদন

ছবি: সংগৃহীত

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়েছে একটি ভিডিও যেখানে দেখা গেছে সেনাবাহিনীর এক কর্মকর্তার সঙ্গে বাগবিতণ্ডায় জড়িয়ে পড়েন এক তরুণী। এতে ব্যাপক সমালোচনা শুরু হয়।  

সেনাবাহিনীর ওই কর্মকর্তার নাম ক্যাপ্টেন আশিক এবং ওই তরুণীর নাম ফারজানা সিথি। নেটিজেনরা ওই তরুণীকে দোষারোপ করছেন, নিন্দা জানাচ্ছেন। অপরদিকে বাগবিতণ্ডার সময় শান্ত থাকায় সেনা কর্মকর্তার প্রশংসা করেন অনেকে। তবে সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক সমালোচনার মুখে শেষ পর্যন্ত ক্ষমা চাইতে বাধ্য হয়েছেন ফারজানা সিথি। 

রোববার (১৮ আগস্ট) সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিওবার্তা প্রকাশ করেন। 

ভিডিওবার্তায় ওই তরুণী বলেন, ‘সবাইকে বলছি আমার গতকালের ব্যবহার নিয়ে খুবই দুঃখিত। এই রকম ব্যবহার আমার কোনোভাবেই করা উচিত হয়নি। আমি বাংলাদেশ আর্মির কাছে খুবই দুঃখিত। আমি আন্তরিকভাবে ক্ষমা চাইছি।’

ফারজানা সিথি আরও বলেন, ‘সিচুয়েশন, টাইমিং এবং সেখানে যে কার্যকলাপ হতে যাচ্ছিল তার ব্যাপারে আমি সচেতন ছিলাম না। আবেগে মাথা গরম করে ফেলছিলাম বুঝতে পারিনি।’

এদিকে, ভাইরাল হওয়া ভিডিওতে সেনা কর্মকর্তার পেশাদারিত্ব এবং ধৈর্যের পরিচয় দেয়ায় সেনাবাহিনীর প্রতি মানুষের আরও আস্থা, বিশ্বাস, নির্ভরতা ও ভালোবাসা জন্ম দিয়েছে। সেজন্য সেনাবাহিনী প্রধান ওয়াকার-উজ-জামান তার প্রশংসা করেছেন এবং তাকে পুরস্কৃত করেছেন।


 কেএস//

এ সম্পর্কিত আরও পড়ুন সেনা কর্মকর্তা