রাজনীতি

শেখ হাসিনাকে দেশে ফেরত পাঠাতে আহ্বান মির্জা ফখরুলের

বায়ান্ন প্রতিবেদন

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ছবি: সংগৃহীত

আইনানুগভাবে সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বাংলাদেশ ফিরিয়ে দিতে ভারতের প্রতি আহ্বান জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (২০ আগস্ট) সকালে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের সমাধিতে শ্রদ্ধা নিবেদন শেষে একথা বলেন তিনি।

তিনি বলেন, বিপ্লবের মধ্য দিয়ে স্বৈরাচারী সরকারের পতন হয়েছে, কিন্তু দুর্ভাগ্যের বিষয় ভারত সেই স্বৈরাচারকে আশ্রয় দিয়েছে। ভারত গণতন্ত্রের প্রতিশ্রুতি রক্ষা করেনি বলেও অভিযোগ করেন মির্জা ফখরুল। শেখ হাসিনা ভারত থেকে ষড়যন্ত্র করছে। বিচারের জন্য তাকে আইনের হাতে তুলে দিতে ভারতের প্রতি আহ্বান জানান তিনি।

মির্জা ফখরুল বলেন, দেশের মানুষ শেখ হাসিনার অপরাধকে ছোট করে দেখে না। জাতিকে সে ১৮ লাখ কোটি টাকা ঋণে আবদ্ধ করে দিয়ে গেছে। পাচার হয়ে গেছে প্রায় ১০০ বিলিয়ন ডলার। হাসিনা সরকার সব ধরনের ডিস্ট্রিবিউশান প্রতিষ্ঠানগুলোকে ভেঙে দিয়েছে। 

নির্বাচন নিয়ে সাংবাদিকদের করা এক প্রশ্নের উত্তরে তিনি জানান, এই সরকার গণঅভ্যুত্থান পরবর্তী সরকার। এই সরকারের বয়স হয়েছে মাত্র ১১ দিন। আর এই কয়দিনে তারা যেসব পদক্ষেপ নিয়েছে তা প্রসংশার দাবিদার। সব জায়গা থেকেই জঞ্জাল দূর করতে হবে। তাদের কাজ সব ঠিক করে প্রতিনিধির হাতে ক্ষমতা তুলে দেয়া। একটি সঠিক সুন্দর নির্বাচন করার জন্যও সময় দরকার। 


কেএস//

এ সম্পর্কিত আরও পড়ুন মির্জা ফখরুল