স্বাস্থ্য

আহতদের চিকিৎসায় আমেরিকা থেকে চিকিৎসক আনার চেষ্টা হচ্ছে: স্বাস্থ্য উপদেষ্টা

বায়ান্ন প্রতিবেদন

আহতদের দেখতে সোহরাওয়ার্দী গেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম ছবি: সংগৃহীত

কোটা আন্দোলনে আহতদের যাতে আরও উন্নত চিকিৎসা দেয়া যায়, সেই চেষ্টা করা হচ্ছে। বলেছেন স্বাস্থ্য ও পরিবারকল্যাণ উপদেষ্টা নূরজাহান বেগম। 

বুধবার (২১ আগস্ট) শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে বৈষম্যবিরোধী আন্দোলনে আহত চিকিৎসাধীন ছাত্র-জনতার চিকিৎসাসেবা পরিদর্শন শেষে এ কথা বলেন তিনি ।

স্বাস্থ্য উপদেষ্টা বলেন, অনেকের এক পা কাটা গেছে। কেউ সম্পূর্ণ দৃষ্টিশক্তি হারিয়েছেন। আমেরিকার সেবা ফাউন্ডেশনের সঙ্গে আমাদের যোগাযোগ হচ্ছে। আমরা চাচ্ছি তাদের কিছু ডাক্তার যদি বাংলাদেশে আসে তাহলে তাদের চিকিৎসা সেবা দিয়ে আমরা আরও ভালো করতে পারব।

নূরজাহান বেগম বলেন, এখানে আহতরা চিকিৎসা সেবা নিয়ে সন্তুষ্টি প্রকাশ করেছেন। এ ছাড়া বৈষম্যবিরোধী আন্দোলনে আহত এবং নিহতদের তালিকা প্রণয়নে স্বাস্থ্য মন্ত্রণালয়ে গঠিত কমিটি কাজ করে যাচ্ছে। দেশের বিভিন্ন জেলা থেকে আহতরা ঢাকায় এসে চিকিৎসা নিচ্ছেন। আমরা বলেছি, সরকারি খরচে তারা সম্পূর্ণ বিনামূল্যে ঢাকায় এসে চিকিৎসা নিতে পারবেন।

পরিদর্শনকালে স্বাস্থ্য উপদেষ্টার সঙ্গে উপস্থিত ছিলেন সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ শফিউর রহমান, হাসপাতালের চিকিৎসক এবং বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের মেডিকেল টিম এবং প্রতিনিধিরা।

এসি//