বাংলাদেশ

গর্ভবতী নারীসহ ৭৭৯ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস

বায়ান্ন প্রতিবেদন

উদ্ধারকাজ পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন ছবি: সংগৃহীত

বন্যা দুর্গত এলাকা থেকে এখন পর্যন্ত ৭৭৯ জনকে উদ্ধার করেছে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স। গত ২১ আগস্ট থেকে ২৩ আগস্ট বিকেল ৪টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ৯টি টিম বন্যা দুর্গত এলাকার বিভিন্ন স্থানে আটকে পড়া ৭৭৯ জনকে উদ্ধার করে নিরাপদ আশ্রয়ে স্থানান্তর করেছে সংস্থাটি।   

শুক্রবার (২৩ আগস্ট) ফায়ার সার্ভিস মিডিয়া সেলের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়। 

এতে বলা হয়, আটকে পড়াদের মধ্যে ফেনী জেলা থেকে ২৮৭ জন, কুমিল্লা থেকে ১৬৪ জন, চট্টগ্রাম থেকে ১১৫, ব্রাহ্মণবাড়িয়া থেকে ১১২, নোয়াখালী থেকে ১৩ জন, খাগড়াছড়ি থেকে ২৩ জন, চাঁদপুর থেকে ৬ জন, মৌলভীবাজার জেলা ৫০ জন এবং লক্ষীপুর থেকে ৯ জনকে উদ্ধার করা হয়।

ফায়ার সার্ভিস আরও জানায়, দেশের বন্যাকবলিত এলাকা ও সেখানকার উদ্ধারকাজ পরিদর্শন করেছেন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. মাইন উদ্দিন। তিনি শুক্রবার সকাল ১০টা থেকে দিনব্যাপী বন্যাকবলিত ফেনী ও তার আশপাশ এলাকা ঘুরে দেখেন। এ সময় তিনি ফায়ার সার্ভিসের উদ্ধার কাজ পর্যবেক্ষণ করেন এবং বিভিন্ন পয়েন্টে বন্যা কবলিতদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করেন।

এ ছাড়া মহাপরিচালক মাইন উদ্দিন বন্যাদুর্গত এলাকা পরিদর্শন ও সবশেষ পরিস্থিতি পর্যবেক্ষণকালীন ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স-এর কর্মকর্তা ও কর্মচারীদের উদ্ধার কাজের নির্দেশনা প্রদান করেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন উদ্ধার | নিরাপদ