খেলাধুলা

ওয়েস্ট ইন্ডিজ-দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজ

শেষ ম্যাচেও ক্যারিবিয়ানদের জয়, হোয়াইটওয়াশ দক্ষিণ আফ্রিকা

স্পোর্টস ডেস্ক

জয়ের পর আনন্দে ভাসছে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটাররা ছবি: ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট/ফেসবুক

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৮ উইকেটের জয় পেয়েছে ওয়েস্ট ইন্ডিজ। এই জয়ে সফরকারী প্রোটিয়াদের ৩-০ ব্যবধানে সিরিজ হারিয়ে হোয়াইটওয়াশ করার গৌরব অর্জন করলো ক্যারিবিয়ানরা।

টি-টোয়েন্টি সিরিজটা দারুণ কাটলো ওয়েস্ট ইন্ডিজের। ত্রিনিদাদের ব্রায়ান লারা স্টেডিয়ামের ঝুম বৃষ্টিতে খেলা নেমে আসে ১৩ ওভারে। ওভার কমলেও ফর্মে থাকা উইন্ডিজদের থেকে মুক্তি মেলেনি। খুব সহজভাবেই ম্যাচটি নিজেদের করে নিয়েছে তারা।

টসে জিতে দক্ষিণ আফ্রিকাকে ব্যাটিংয়ে পাঠায় ওয়েস্ট ইন্ডিজ। নির্ধারিত ১৩ ওভারে ৪ উইকেট হারিয়ে ১০৮ রান তুলতে সক্ষম হয় দলটি। ট্রিস্টান স্টাবসের ১৫ বলে ৪০ রানের দুর্দান্ত এক ইনিংস ছিল এই সংগ্রহ তুলতে। ওপেনার রায়ান রিকেলতন ২৪ বলে করেন ২৭ রান, এইডেন মার্করামের ব্যাটে ১২ বলে ২০ রান আসে।

জবাবে ব্যাট করতে নেমে প্রথম ওভারে আলিক আথানেজকে হারায় স্বাগতিকরা। তবে শাই হোপ আর নিকোলাস পুরান সব শঙ্কা কাটিয়ে ব্যাট করতে থাকেন। পুরান যখন ১৩ বলে ৩৫ করে ফিরছেন, তখন কেবল চতুর্থ ওভারের খেলা চলছে। আর উইন্ডিজের রান ৬০ এ গিয়ে পৌঁছেছে। 

বাকিটা হোপ এবং শিমরন হেটমায়ার মিলেই করেছেন। দুজনেই ছিলেন অপরাজিত। ২৪ বলে ৪২ রান করে হোপ, ১৭ বলে ৩১ রান করে হেটমায়ার- জয় বগলদাবা করে মাঠ ছেড়েছেন। ওয়েস্ট ইন্ডিজ ম্যাচটি জিতে নেয় ৯.২ ওভারে। 

আগের দুই ম্যাচসহ এই ম্যাচে জয়ের মাধ্যমে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ৩ ম্যাচেই জয় লাভ করলো ক্যারিবিয়ানরা। এর আগে টি-টোয়েন্টি সিরিজে আফগানিস্তানকে তিন ম্যাচের তিনটিতেই হারিয়ে হোয়াইটওয়াশ করেছিল দলটি। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন দক্ষিণ আফ্রিকা | ওয়েস্ট ইন্ডিজ | হোয়াইটওয়াশ