খেলাধুলা

অভিষেকে ওলমোর গোল, জিতলো বার্সেলোনা

স্পোর্টস ডেস্ক

রায়ো ভায়োকানোর বিপক্ষে দানি ওলমো ছবি: সংগৃহীত

দানি ওলমো মাঠে নেমেই জাদু দেখালেন! শৈশবের ক্লাব বার্সেলোনায় ফিরে নিজের প্রথম ম্যাচ খেললেন। আর সেই ম্যাচেই পেলেন গোলের দেখা। বার্সেলোনা যেখানে রায়ো ভায়োকানোর বিপক্ষে ১-০ গোলে পিছিয়ে ছিল প্রথমার্ধে, সেখানে পেদ্রি ও ওলমোর গোলে ২-১ ব্যবধানে জয় নিশ্চিত করে এই স্প্যানিশ ক্লাবটি। 

বার্সেলোনা এখন পয়েন্ট টেবিলের শীর্ষে। রায়ো ভায়োকানো ম্যাচের ৯ মিনিটে উনাই লোপেজের করা গোলে এগিয়ে যায়। দ্বিতীয়ার্ধে মাঠে নামেন দানি অলমো। যে ক্লাবের ছায়ায় বেড়ে উঠেছেন, সেই ক্লাবে ফিরে এসে আনন্দের মাত্রা বেশি হওয়ার কথা তার। 

এরমধ্যে পেদ্রির গোলে সমতা খুঁজে পায় বার্সা। আর ম্যাচের ৮২ মিনিটে ওলমো পেয়ে যায় কাঙ্ক্ষিত গোল। যা বার্সেলোনার জয়সূচক গোল হিসেবেই থেকে গেছে। লামিনে ইয়ামালের পাস থেকে পাওয়া বল বাঁ পায়ের শটে জালে প্রবেশ করিয়েছেন এই স্প্যানিশ ফুটবলার। 

এরপর ইয়ামালের সাথে উল্লাসে মাতেন অলমো। টাইমড আউট ধরনের এক উদযাপন করেন। যার অবশ্য বিশেষ কোন অর্থ নেই বলে দাবি তার। ইয়ামালের সঙ্গে আগেই আলাপ করে রেখেছিলেন, গোল পেলে এমন উদযাপন করবেন তিনি। ওলমো নাকি এই উদযাপন করেই অভ্যস্ত। 

ম্যাচে গোলের ব্যবধান অবশ্য আরও বাড়তে পারত। রবার্ট লেভানডফস্কির ৭১ মিনিটে করা একটি গোল বাতিল হয়ে যায়। শেষ পর্যন্ত রায়ো ভায়োকানোর মাঠ থেকে ৩ পয়েন্ট নিশ্চিত করেই মাঠ ছাড়ে বার্সেলোনা। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন দানি ওলমো | বার্সেলোনা