দেশজুড়ে

বিয়ের দাবিতে আওয়ামী লীগ নেতার বাড়িতে কলেজছাত্রী

ছবি: সংগৃহীত

টাঙ্গাইলের মির্জাপুরে বিয়ের দাবিতে আওয়ামী লীগ নেতার বাড়িতে অবস্থান নিয়েছেন এক কলেজছাত্রী৭ বছর আগে বাঁশতৈল ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি লাল মিয়ার সঙ্গে ভুক্তভোগীর প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের প্রলোভন দেখিয়ে লাল মিয়া একাধিকবার ওই কলেজ ছাত্রীর সঙ্গে শারীরির সম্পর্কে জড়িয়েছেন বলে দাবী ভুক্তভোগীর।

শনিবার (৩১ আগস্ট) বিকেলে লাল মিয়ার বাড়িতে দ্বিতীয়বারের মতো অবস্থান নেয় ভুক্তভোগী কলেজছাত্রী।

তিনি জানান, সারারাত লাল মিয়ার বাড়ির ওঠানে বসে রাত্রিযাপন করেছেন। মশার কামড় খেয়েছেনস্থানীয় লোকজন তার এ অবস্থা দেখতে আসে। কেউ সমাধান করতে আসে না। তিনি লাল মিয়াকে স্বামী হিসেবে পেতে চান

বাঁশতৈল ইউপি চেয়ারম্যান হেলাল দেওয়ান জানান, লাল মিয়া এবং ওই কলেজছাত্রীর বিয়ের বিষয়ে একাধিকবার সালিশ বৈঠক হয়েছে। সালিশে বিয়ে করতে রাজি হলেও পারিবারিক চাপে বিষয়টি এড়িয়ে চলছেন লাল মিয়া। শনিবার সকালেও ইউপি কার্যালয়ে তাদের ব্যাপারে সালিশ বসে। সালিশ থেকে লাল মিয়া কৌশলে চলে যাওয়ায় শেষ করা সম্ভব হয়নি। 

 

স্থানীয়রা জানান, গেলো ২৩ জুলাই সকালে বিয়ের দাবিতে লাল মিয়ার বাড়িতে প্রথম বারের মত অবস্থান নেন ওই কলেজছাত্রী। এ সময় লাল মিয়ার স্ত্রী ঝাড়ু দিয়ে পিটিয়ে কলেজছাত্রীকে ঘর থেকে বের করে দেন। স্থানীয়দের চাপে লাল মিয়া ওই ছাত্রীকে বিয়ের কথা বলে মোটরসাইকেল যোগে বের হন। পরে ওই ছাত্রীকে তাদের বাড়িতে রেখে কাজি আনার কথা বলে লাল মিয়া পালিয়ে যান।

আই/এ