রাজনীতি

বিজয় অনেক দূরে, সফলতার পথ অনেক দীর্ঘ : তারেক রহমান

বিজয় এখনো অনেক দূরে, সফলতার পথ অনেক দীর্ঘ। আমরা গত ১৭ বছর বিরোধীদলে ছিলাম, আজও আছি। এখন আত্মতুষ্টির সময় নয়,বললেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম ও বরিশাল বিভাগের তৃণমূল নেতাকর্মীদের সমাবেশে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান

তারেক রহমান বলেন, বরাবরের মত তৃণমূল নেতাকর্মীরা অতন্দ্র প্রহরীর মতো অতীতে যেমন সংকটকালে দলের পাশে ছিলেন, আগামীতেও বাংলাদেশের জনমানুষের প্রত্যাশার ভাষা বুঝে তাদের আস্থা ও ভালোবাসা অর্জন করতে হবে। তবেই বিএনপি দেশের মানুষকে একটা নতুন আর পরিবর্তিত বাংলাদেশ উপহার দিতে পারবে।

বাংলাদেশের সবার পরিচয় বাংলাদেশি উল্লেখ করে তিনি বলেন, যারা এই পরিচয়কে প্রশ্নবিদ্ধ করতে চেষ্টা করেছেন, তারাও জনরোষ এড়িয়ে পালানোর সময় যে পাসপোর্ট ব্যবহার করেছেন সেখানেও তাকে বাংলাদেশি পরিচয়টিই ব্যবহার করতে হয়েছে।

তিনি আরও বলেন, সংখ্যালঘু কার্ড দিয়ে অনেক খেলা হয়েছে- সেটা দেশেও যেমন হয়েছে, দেশের বাইরেও কম হয়নি। নিজেদের অপকর্ম আড়াল করতে আর দেশকে অস্থিতিশীল করার চক্রান্তে যুগ যুগ ধরে এই সংখ্যালঘু-সংখ্যাগুরুর স্পর্শকাতর বিষয় আর নির্যাতনের কল্প কাহিনী ফেঁদে রাজনৈতিক সুবিধা নেয়ার অপচেষ্টা কারা করেছে, সেটা  সবাই জানে

বার বার সবাই প্রমাণ করেছেন এ দেশে সংখ্যালঘু আর সংখ্যাগুরু বলে কিছু নেই।  সবারই এক ও অভিন্ন পরিচয়, আমরা সবাই বাংলাদেশি

 

 আই/এ