বাংলাদেশ

সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ও শহীদুল হকের রিমান্ড মঞ্জুর

ছবি: ফাইল

পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ও এ কে এম শহীদুল হককে গ্রেপ্তারের পর রিমান্ড মঞ্জুর করা হয়েছে। বুধবার (৪ সেপ্টেম্বর) সকালে তাদের আদালতে তোলা হয়। এরপর পুলিশের আবেদনের প্রেক্ষিতে শুনানি শেষে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আক্তারুজ্জামান তাদের রিমান্ড আদেশ দেন।

মঙ্গলবার (৩ আগস্ট) দিবাগত রাতে সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন ও শহীদুল হককে গ্রেপ্তারের বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান (অতিরিক্ত কমিশনার) রেজাউল করিম মল্লিক।

চৌধুরী আব্দুল্লাহ আল মামুনের ৮ দিন এবং এ কে এম শহীদুল হকের ৭ দিনের রিমান্ড মঞ্জুর করেছে আদালত। 

তথ্যমতে, ছাত্র-জনতার আন্দোলন চলাকালীন রাজধানীর মোহাম্মদপুরে মুদি দোকানি আবু সায়েদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার হন সাবেক আইজিপি আব্দুল্লাহ আল মামুন। অন্যদিকে নিউমার্কেট এলাকায় ব্যবসায়ী আব্দুল ওয়াদুদকে গুলি করে হত্যার অভিযোগে করা মামলায় গ্রেপ্তার হন সাবেক আইজিপি শহীদুল হক। 

এই দুই সাবেক আইজিপির বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে বলে জানা যায়। এ কে এম শহীদুল হক ২০১৪ সালের ৩১ ডিসেম্বর থেকে ২০১৮ সালের ৩১ জানুয়ারি পর্যন্ত পুলিশের আইজিপি ছিলেন। চৌধুরী আব্দুল্লাহ আল মামুন ২০২২ সালের ৩০ সেপ্টেম্বর থেকে ২০২৪ সালের ৫ আগস্ট পর্যন্ত পুলিশের আইজিপির দায়িত্বে ছিলেন।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন আইজিপি | শহীদুল হক | চৌধুরী আব্দুল্লাহ আল মামুন