বাংলাদেশ

ছাত্র আন্দোলনে হতাহতদের সহায়তা ‘মহাপ্রকল্প’ চলমান : শায়খ আহমাদুল্লাহ

বায়ান্ন প্রতিবেদন

আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের জন্য উদ্যোগ নিয়েছেন আসসুন্নাহ ফাউন্ডেশনের কর্ণধার ও বিশিষ্ট ইসলামী ব্যক্তিত্ব শায়খ আহমাদুল্লাহ। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট এ তথ্য জানান আস সুন্নাহ ফাউন্ডেশনের চেয়ারম্যান শায়খ আহমাদুল্লাহ। সেই উদ্যোগ চলমান রয়েছে বলে নতুন বার্তা দিয়েছেন শায়খ আহমাদুল্লাহ।

বুধবার (৪ সেপ্টেম্বর) রাত সাড়ে ৭টায় নিজের ভেরিফায়েড ফেসবুকে তিনি লিখেছেন, বৈষম্য-বিরোধী ছাত্র আন্দোলনে হতাহতদের জন্য আমাদের ঘোষিত ১০ কোটি টাকার মহাপ্রকল্প চলমান আছে। এই প্রকল্পে এখন পর্যন্ত এক হাজার ২৮৩ জন আহতকে ৩ কোটি ৬৫ লাখ ১৫ হাজার টাকা চিকিৎসা সহায়তা প্রদান করা হয়েছে। শীঘ্রই সহায়তার পরিমাণ ৪ কোটির ঘর স্পর্শ করবে ইনশাআল্লাহ।


ফেসবুকে এক পোস্টে আহমাদুল্লাহ লিখেন
ফেসবুকে এক পোস্টে আহমাদুল্লাহ লিখেন
‘চোখের আলো হারানো, পঙ্গুত্ব বরণকারীদের জন্য ২ কোটি এবং নিহতদের পরিবারের জন্য ২ কোটি ও উপার্জনে অক্ষম ব্যক্তিদের স্বাবলম্বীকরণ প্রকল্পে ২ কোটি টাকা ব্যয়ের কাজ আমরা শুরু করেছি।’

শায়খ আহমাদুল্লাহ আরও লিখেছেন, যাদের কাছে সহায়তা পৌঁছে দেয়া হয়েছে, তাদের ট্রাঞ্জেকশড ডিটেইলসহ বিস্তারিত বিবরণ আগামী সপ্তাহে পোস্ট করা হবে ইনশাআল্লাহ।

উল্লেখ্য, এর আগে গত ২৯ আগস্ট শায়খ আহমাদুল্লাহ ফেসবুকে জানিয়েছিলেন, ‘বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে এমন অনেকে নিহত হয়েছেন, যারা ছিলেন পরিবারের একমাত্র অথবা অন্যতম উপার্জনক্ষম ব্যক্তি। উপার্জনক্ষম ব্যক্তির মৃত্যুতে মানবেতর জীবনযাপন করছেন পরিবারের সদস্যরা। আস-সুন্নাহ ফাউন্ডেশনের পক্ষ থেকে এরকম পরিবারগুলোকে পুনর্বাসনকল্পে এককালীন আর্থিক সহায়তা করা হবে ইনশাআল্লাহ।’

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন নিহত | মহাপ্রকল্প