খেলাধুলা

সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ড গড়লো মঙ্গোলিয়া

স্পোর্টস ডেস্ক

সিঙ্গাপুরের বিপক্ষে মঙ্গোলিয়া ব্যাটারের হতাশা ছবি: সংগৃহীত

যেকোনো ক্রিকেট ম্যাচে ১০ রানে অলআউট হওয়া মানেই বিশেষ ঘটনা। এবার আন্তর্জাতিক অঙ্গনে তেমন ঘটনাই ঘটলো। টি-টোয়েন্টি বিশ্বকাপের এশিয়া অঞ্চলের বাছাইপর্বে সিঙ্গাপুরের বিপক্ষে ১০ রানে অলআউট হয় মঙ্গোলিয়া। যেখানে সর্বনিম্ন দলীয় সংগ্রহের রেকর্ড তৈরি হয়েছে।

বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) সিঙ্গাপুরের বাঙ্গিতে অনুষ্ঠিত হয় এই ম্যাচটি।

অবশ্য আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে এর আগেও ১০ রানে অলআউট হওয়ার ঘটনা ঘটেছে। ২০২৩ সালের ফেব্রুয়ারিতে কার্টাগেনায় স্পেনের বিপক্ষে ১০ রানে অলআউট হয় যুক্তরাজ্যের স্বায়ত্তশাসিত অঞ্চল ও দ্বীপ আইল অব ম্যান। সেবার আইল অব ম্যান অলআউট হয় ৮.৪ ওভারে, আর আজ মঙ্গোলিয়া ১০ ওভারে অলআউট হয়।

সিঙ্গাপুরের লেগ স্পিনার হার্শা ভরদ্বাজ সবচেয়ে বড় ভূমিকা রাখলেন। ভরদ্বাজ ৪ ওভার বল করে ৩ রান দিয়ে ৬ উইকেট সংগ্রহ করেন। ছেলেদের আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দ্বিতীয় সেরা বোলিং ফিগার এটি। এর আগে মালয়েশিয়ার পেসার সিয়াজরুল ইদ্রুস চীনের বিপক্ষে ৮ রান দিয়ে ৭ উইকেট নেন।

মঙ্গোলিয়া অবশ্য এর আগেও কম রানে অলআউট হয়েছে। এর আগে ১২ ও ১৭ রানের দলীয় সংগ্রহের রেকর্ড আছে তাদের।

মঙ্গোলিয়ার পক্ষে ২ রানের ইনিংস খেলেন ২ জন, ১ রান করেন ৪ জন, ৫ জন শূন্য রানে ফিরেছেন। অতিরিক্ত খাত থেকে এসেছে দুই রান। সিঙ্গাপুর রান তাড়া করতে নেমে প্রথম ৫ বলেই ম্যাচ জিতে নিয়েছে। অবশ্য প্রথম বলেই উইকেট হারিয়েছে তারা। ফলে ৯ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে সিঙ্গাপুর।

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন সর্বনিম্ন | দলীয় | সংগ্রহের | রেকর্ড | গড়লো | মঙ্গোলিয়া