দেশজুড়ে

কক্সবাজারে সাবেক মেয়রসহ ৭ জনের বিরুদ্ধে মামলা

কক্সবাজার প্রতিনিধি

কক্সবাজার পৌরসভার লীজ দেয়া জমি দখলের উদ্দেশ্যে লুটপাট, ভাংচুর এবং ক্ষমতার অপব্যবহারের অভিযোগে সাবেক মেয়র ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুজিবুর রহমান, পৌর সচিব রাসেল চৌধুরীসহ ৭জনের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) কক্সবাজার সদর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে এই মামলাটি দায়ের করেন কক্সবাজার পৌরসভার পশ্চিম বাহারছড়ার ব্যবসায়ী নাসির উদ্দিন।

 মামলার এজাহার সূত্রে জানা যায়, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও তৎকালীন কক্সবাজার পৌরসভার মেয়র মুজিবুর রহমানের নির্দেশে ২০২০ সালের ২ নভেম্বর সকাল সাড়ে ১১টার সময় লীজকৃত জমিতে অভিযান চালিয়ে বুলডোজার দিয়ে বসতঘর গুঁড়িয়ে দেয়। এসময় আসামীরা বসতঘরের আসবাবপত্রসহ মূল্যবান জিনিসপত্র লুটপাট করে। আসামীদের হামলায় সেখানে বসবাসকারী নারীপুরুষ ও শিশুরা রক্তাক্ত জখম হন।

 ঘটনার পর মেয়রের নির্দেশে ভুক্তভোগী নাসিরসহ ২জনের বিরুদ্ধে কক্সবাজার সদর থানায় একটি ফৌজদারী মামলা করা হয়ঐসময় ভুক্তভোগী নাসির থানায় মামলা রুজু করতে চাইলেও মেয়র মুজিবের ক্ষমতার দাপটে তা করা সম্ভব হয়ে উঠেনি।

পরে ২০২৩ সালের ৯ ফেব্রুয়ারী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালত আসামী ভুক্তভোগী নাসির উদ্দিন ও মোবারক আলীকে খালাস এবং মামলা মিথ্যা বলে রায় প্রদান করেন। এতে ভুক্তভোগী নাসির উদ্দিন সংক্ষুব্ধ হয়ে মেয়র মুজিবসহ ৭জনের বিরুদ্ধে আদালতে এ মামলাটি দায়ের করেন।

মামলার অন্য আসামীরা হলেন, কক্সবাজার পৌরসাভার নির্বাহী প্রকৌশলী নুরুল আলম, প্রশাসনিক কর্মকর্তা খোরশেদ আলম, নকশাকার মান্নানুল ইসলাম, এসেসর শিপক কান্তি দে এবং কনজারভেন্সি পরিদর্শক কবির হোসেনসহ অজ্ঞাত ২০/৩০জন। আদালত মামলাটি আমলে নিয়ে কক্সবাজার পিবিআই পুলিশকে তদন্তভার দিয়েছেন।

আই/এ 

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন কক্সবাজার | মেয়র