বাংলাদেশ

আহতদের খোঁজখবর নিতে নিউরোসায়েন্স হাসপাতালে প্রধান উপদেষ্টা

বায়ান্ন প্রতিবেদন

রাজধানীর আগারগাঁওয়ে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল পরিদর্শন যান প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস। ছবি: সংগৃহীত

জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনে গুরুতর আহতদের খোঁজ নিতে ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতাল পরিদর্শন করেছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

শনিবার (৭ সেপ্টেম্বর) সকালে আগারগাঁওয়ের হাসপাতালটিতে পরিদর্শনে যান তিনি। প্রধান উপদেষ্টার প্রেস সচিব শফিকুল আলম এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জুলাই-আগস্টে ছাত্র-জনতার আন্দোলনের সময় নিরাপত্তা বাহিনীর হাতে গুরুতর আহত ব্যক্তিদের অবস্থার খোঁজখবর নেন। বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের আট শিক্ষার্থীসহ অন্তত ১১ জনকে হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

হাসপাতালের পরিচালক কাজী দীন মোহাম্মদ বলেন, হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন চার শিক্ষার্থীর অবস্থা তিনি (ইউনূস) দেখেছেন।

তিনি বলেন, চিকিৎসাধীন চারজনেরই মাথায় গুলি লেগেছে। তাদের অবস্থার উন্নতি হচ্ছে। এ সময় ইনস্টিটিউটের যুগ্ম পরিচালক বদরুল আলমসহ হাসপাতালের জ্যেষ্ঠ চিকিৎসকরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এর আগে গত ৮ আগস্ট বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনে আহত ছাত্র-জনতার খোঁজ খবর নিতে তিনি ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে যান। রাত সাড়ে ১০টার পর তার উপদেষ্টা পরিষদের সদস্যদের নিয়ে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে প্রবেশ করে আহতদের শারীরিক অবস্থার এবং চিকিৎসার খোঁজ-খবর নেন।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন আহত | হাসপাতাল