খেলাধুলা

বাংলাদেশ থেকে সরলো কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক

ছবি: সংগৃহীত

নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের পর আরও একটি টুর্নামেন্ট সরে গেলো বাংলাদেশ থেকে। আগামী ২৫ থেকে ২৯ সেপ্টেম্বর পর্যন্ত ঢাকায় ৪০ দেশের অংশগ্রহণে কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বাংলাদেশের বর্তমান পরিস্থিতির কারণে টুর্নামেন্টটি এখন দক্ষিণ আফ্রিকার ডারবানে আয়োজন করা হবে।

আগামী ২৭ নভেম্বর থেকে ২ ডিসেম্বর, নতুন সূচিতে অনুষ্ঠিত হবে কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ। এরমধ্যে ডারবান আয়োজনের প্রস্তুতি সেরে নেবে। এদিকে বাংলাদেশ দলের অংশগ্রণ অনিশ্চিত হয়ে পড়েছে।

এ বিষয়ে বাংলাদেশ কারাতে ফেডারেশনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নয়না চৌধুরী বলেন, আসলে আমাদের দেশে অস্থিতিশীল পরিস্থিতির জন্য জুলাইয়ের শেষের দিকে ভেন্যু পরিবর্তন হয়ে দক্ষিণ আফ্রিকায় স্থানান্তরিত হয়। দক্ষিণ আফ্রিকায় গিয়ে অংশগ্রহণে অনেক অর্থের প্রয়োজন। আর্থিক বিষয়ে আগে সাধারণ সম্পাদক সহায়তা করতেন তিনিও এখন নেই। ফলে অংশগ্রহণ বেশ কঠিনই।

কমনওয়েলথ কারাতে আয়োজন মাথায় রেখে মিরপুরের শহীদ ইনডোর স্টেডিয়ামকে কেন্দ্র করে প্রস্তুতি নেয় বাংলাদেশ। এক্ষেত্রে ফেডারেশন বেশ কিছু খরচও করে ফেলেছে, যা ক্ষতি হিসেবে দেখা হচ্ছে।

এর আগে বাংলাদেশ থেকে সরে যায় নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন। আগামী ৩ অক্টোবর থেকে শুরু হবে এই টুর্নামেন্ট। আগের তারিখ ঠিক রেখে টি-টোয়েন্টি বিশ্বকাপের আয়োজন হবে সংযুক্ত আরব আমিরাতে।   

 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন নারী টি-টোয়েন্টি বিশ্বকাপ | কমনওয়েলথ কারাতে চ্যাম্পিয়নশিপ