খেলাধুলা

সারের হয়ে সাকিবের অভিষেক

ছবি: সারে ক্রিকেট/ফেসবুক

সাকিব আল হাসান এখন ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ খেলছেন। টন্টনে সমারসেটের বিপক্ষে সারে ক্রিকেটের হয়ে অভিষেক হয়েছে সাকিবের। সাকিব এই এক ম্যাচই খেলতে পারবেন, তবুও সারে এই অলরাউন্ডারকে চেয়েছে। চারদিনের এই ম্যাচ শেষ করে তিনি ভারতে উড়াল দেবেন সিরিজ খেলার উদ্দেশ্যে।

সারের হয়ে মাঠে নামার আগে সাকিবকে শুভেচ্ছা জানিয়েছে ক্লাবটি। অভিষেক ক্যাপ তুলে দিয়েছেন দলের পেসার কেমার রোচ। বাংলাদেশ সময় বিকাল সাড়ে ৩ টায় ম্যাচটি শুরু হয়েছে।

সমারসেটের বিপক্ষে সারের এই ম্যাচটি বেশ গুরুত্ব রাখছে। পয়েন্ট তালিকার শীর্ষে অবস্থান করছে সারে। আর দুই নম্বরে আছে সমারসেট। শেষ দুইবার শিরোপা জিতেছে সারে, এবার টানা তৃতীয়বারের মতো শিরোপার কাছাকাছি আছে তারা।

স্বাভাবিকভাবেই দুইয়ে থাকা সমারসেটের বিপক্ষে সারের এই ম্যাচে জয় প্রয়োজন। এরমধ্যে সারে ক্রিকেট তাদের অনেক ক্রিকেটারকে পাচ্ছিল না। ইংল্যান্ডের চলমান খেলা, ভবিষ্যৎ সিরিজের প্রস্তুতির কারণে অনেকেই কাউন্টির এখনকার ম্যাচগুলো মিস করছেন। সারের ক্ষেত্রেও তেমনটাই হয়েছে।

এমন সময়ে সাকিবকে দলে পাওয়া তাদের জন্য লাভজনক বলেই দলটি মনে করে। টন্টনের এই মাঠে ২০১৯ বিশ্বকাপে একটি সেঞ্চুরি আছে সাকিবের। এর আগেও সাকিব কাউন্টি ক্রিকেটে খেলেছেন। 

সারে ও সমারসেট ক্রিকেট ক্লাবের ম্যাচটি সমারসেট ক্লাবের অফিশিয়াল ইউটিউব চ্যানেলে সরাসরি সম্প্রচার করা হচ্ছে। 

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন সাকিব আল হাসান | সারে ক্রিকেট