দেশজুড়ে

বকেয়া বেতনের দাবিতে কলেজ শিক্ষকদের মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি

কলেজ তহবিল হতে প্রাপ্য ৫ বছরের বেসরকারি অংশের ভাতা এবং ৮ বছরের বকেয়া প্রভিডেন্ট ফান্ড এর টাকা পরিশোধের দাবিতে মানবন্ধন করেছেন সুনামগঞ্জের শাহজালাল মহাবিদ্যালয়ের শিক্ষকবৃন্দ।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে জগন্নাথপুর উপজেলার কলেজ প্রাঙ্গনে শিক্ষকরা এ মানববন্ধন করেন।

আন্দোলনরত শিক্ষকরা বলেন, শিক্ষার্থীদের কাছ থেকে  প্রতিবছর ভর্তি ফি,মাসিক ফি, প্রশংসাপত্র ফি বাবদ বেসরকারিভাবে প্রচুর তহবিল সংগ্রহ হয়, যা থেকে গভর্নিং বডির রেজুলেশন অনুযায়ী শিক্ষকদের বেসিক বেতনের ৩৫% হারে বেসরকারি অংশ ভাতা দেওয়ার কথা। কিন্তু কলেজ অধ্যক্ষ বিগত ২০১৯ সালের সেপ্টেম্বর  মাস থেকে ২০২৪ সালের সেপ্টেম্বর মাস পর্যন্ত ৫ বছর ধরে কোন ভাতাদি প্রদান করেননি।

কলেজ পর্ষদ থেকে প্রতি মাসে বেসিকের ১০% করে প্রত্যেক শিক্ষকের প্রভিডেন্ট ফান্ডে জমা হওয়ার কথা থাকলেও কারও একাউন্টে এসব টাকা জমা হয়নি, বিগত ১৬ সাল থেকেই শিক্ষকদের নির্ধারিত ব্যাংক হিসাব শূন্য রয়েছে যা অমানবিক।

শিক্ষকরা আরও বলেন, বিভিন্ন সময় শিক্ষকদের ভাতাদি প্রদান করার দাবি জানানো হলেও অধ্যক্ষ নানান ছলচাতুরীর আশ্রয় নেন, এমনকি শিক্ষকদের ভয়ভীতি প্রদর্শন করেন।

 

মানববন্ধন শেষে বকেয়া বেতন পরিশোধের দাবিতে, শিক্ষকদের পক্ষ থেকে জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবর স্মারকলিপি প্রদান  করা হয়।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন বেতন | শিক্ষক