জাতীয়

রাষ্ট্রপতির সেকেন্ড হোম নিয়ে যা জানালেন পররাষ্ট্র উপদেষ্টা

ছবি: সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যমে  রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিনের মালয়েশিয়ায় সেকেন্ড হোম নিয়ে চলছে আলোচনাআলোচিত বিষয়টি সংবেদনশীল জানিয়ে এ নিয়ে কোনো কথা বলতে চান না অন্তর্বর্তী সরকারের পররাষ্ট্রবিষয়ক উপদেষ্টা মো. তৌহিদ হোসেন।

সোমবার (৯ সেপ্টেম্বর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

সেকেন্ড হোমের বিষয়টি সাংবিধানিকভাবে সম্ভব কি না এ প্রসঙ্গে তিনি বলেন, এর সঙ্গে সম্পর্কিত কোনো কাজ পররাষ্ট্র মন্ত্রণালয়ের না। অনুমান এর ভিত্তিতে পররাষ্ট্র মন্ত্রণালয় কিছু করতে পারবে না।

উপদেষ্টা বলেন, এটা রাষ্ট্রপতির বিষয়। খুবই সংবেদনশীলযথাযথ কর্তৃপক্ষ এটা দেখুক। পররাষ্ট্র মন্ত্রণালয় যদি যুক্ত হয়ও শেষ পর্যায়ে গিয়ে হবে, আর তখন দেখা যাবে।  এটার মধ্যে আইনগত দিক আছে, রাষ্ট্রপতির নিজের ব্যাপার আছে। এটা নিয়ে নাড়াচাড়া করা উপদেষ্টার কাজ না।

সেকেন্ড হোম হওয়ার পর কী রাষ্ট্রপতি হওয়া যায়? গণমাধ্যমের এমন প্রশ্নের প্রেক্ষিতে তিনি এ বিষয়ে আইন উপদেষ্টা্র কাছে জানতে চাওয়ার কথা বলেন।

 

প্রসঙ্গত, যুক্তরাজ্য প্রবাসী সাংবাদিক জুলকারনাইন সায়ের সম্প্রতি তার ভেরিফায়েড ফেসবুক পেজে একটি পোস্টে বেশকিছু ছবি দিয়ে লিখেছেন, বাংলাদেশের সেকেন্ড হোম রাষ্ট্রপতি। এরপরই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন রাষ্ট্রপতি | পররাষ্ট্র উপদেষ্টা