বাংলাদেশ

নিরাপত্তা নিয়ে পুলিশ সদরদপ্তরের চিঠি প্রসঙ্গে মুখ খুললেন হাসনাত

ছবি: সংগৃহীত

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়কদের বিভাগীয় ও জেলা পর্যায়ে বিভিন্ন সফরকে কেন্দ্র করে বাড়তি নিরাপত্তা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয় পুলিশ সদরদপ্তর থেকে। জেলা প্রশাসকদের কাছে পুলিশ সদরদপ্তর থেকে চিঠি পাঠানো হয়েছে বলেও গণমাধ্যমে খবর প্রকাশিত হয়। এ বিষয়ে আন্দোলনের অন্যতম সমন্বয়ক হাসনাত আব্দুল্লাহ মুখ খুলেছেন।

মঙ্গলবার (১০ সেপ্টেম্বর) সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে একটি পোস্ট করেন হাসনাত আব্দুল্লাহ।

সেখানে তিনি লিখেছেন, ‘আমরা কোন রাষ্ট্রীয় সফরে আসিনি। আমরা রাষ্ট্রের সাধারণ নাগরিক হিসেবে ছাত্র-জনতার কাছে এসেছি। একজন সাধারণ নাগরিক যেমন নিরাপত্তা পায়, আমরাও তেমন নিরাপত্তা চাই। এর বেশি নয়। এই নোটিশের বিষয়ে আমরা অবগত নই; কিংবা সরকারের কাছে আমরা এমন কিছু চাইনি।

হাসনাত সেই একই পোস্টের কমেন্টবক্সে ঐক্যের আহ্বান জানিয়ে আরও লিখেছেন, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন আপামর ছাত্র সমাজ ও জনগণের প্ল্যাটফর্ম। ছাত্র-জনতাই আমাদের ভরসা ও নিরাপত্তা। সারা দেশের ছাত্রসমাজকে ঐক্যবদ্ধ করতে আমরা যে সফর শুরু করেছি, তা ছাত্র-জনতার সহযোগিতা ও অংশগ্রহণেই সফল হবে। এজন্য আমাদের কোনো রাষ্ট্রীয় নিরাপত্তার প্রয়োজন নেই; ছাত্র-জনতাই আমাদের নিরাপত্তা নিশ্চিত করবে বলে আমরা বিশ্বাস করি।ছাত্র-জনতার প্রতি আমাদের আহ্বান, সকল বিভ্রান্তি ও মনোমালিন্য দূরে সরিয়ে রেখে দেশ পুনর্গঠনে সংহতি ও ঐক্য বজায় রাখুন।  

এম এইচ// 

এ সম্পর্কিত আরও পড়ুন হাসনাত আব্দুল্লাহ | বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন