ক্যাম্পাস

সংঘর্ষের জেরে স্টেট ইউনিভার্সিটি বন্ধ ঘোষণা

বাস নিয়ে সংঘর্ষের জেরে দুইদিন ধরে চলা সংঘর্ষের জেরে বন্ধ ঘোষণা করা হয়েছে স্টেট ইউনিভার্সিটি। নারায়ণগঞ্জের রূপগঞ্জে অবস্থিত এই বিশ্ববিদ্যালয়ের দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় বিশ্ববিদ্যালয়টিতে সব ধরনের ক্লাস-পরীক্ষা বন্ধ ঘোষণা করা হয়েছে।

রোববার (১৫ সেপ্টেম্বর) স্টেট ইউনিভার্সিটির মার্কেটিং ও জনসংযোগ বিভাগের সিনিয়র এক্সিকিউটিভ মো. ওমর ফারুক তারেক এ তথ্য জানিয়েছেন।

শিক্ষার্থীরা জানান, বাসের সিট দখল নিয়ে কয়েকদিন ধরে বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি বিভাগ ও আইন বিভাগের শিক্ষার্থীদের মধ্যে উত্তেজনা চলছিল। এ নিয়ে শনিবার সংঘর্ষে জড়ায় দুই বিভাগের শিক্ষার্থীরা।

এতে ২৫ শিক্ষার্থী আহত হন। তাদের মধ্যে গুরুতর অবস্থায় আইসিইউতে থাকা দুই শিক্ষার্থী হলেন- মামুন ও রাফি। আহত অন্যদের অবস্থা গুরুতর না হওয়ায় তারা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। এর আগেও ৪ সেপ্টেম্বর দুই বিভাগের শিক্ষার্থীদের মধ্যে সিট দখল নিয়ে হাতাহাতি হয়।

 

বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, আগে একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছিল। তবে শনিবারের ঘটনার পর কমিটিতে আরও চারজনকে যুক্ত করে দুদিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে। আইসিইউতে থাকা শিক্ষার্থীদের অবস্থা এখন ভালো। তাদের চিকিৎসার সব ধরনের ব্যবস্থা করা হয়েছে।

আই/এ

এ সম্পর্কিত আরও পড়ুন স্টেট ইউনিভার্সিটি