আন্তর্জাতিক

ফ্লোরিডায় ট্রাম্পকে ‘হত্যার চেষ্টা’, তদন্তে এফবিআই

আন্তর্জাতিক ডেস্ক

ছবি: আন্তর্জাতিক ডেস্ক

সাবেক মার্কিন প্রেসিডেন্ট তথা আসন্ন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রার্থী ডোনাল্ড ট্রাম্প আবারও ‘হত্যার চেষ্টার শিকার’ হয়েছেন। দেশটির ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওয়েস্ট পাম বিচ এলাকায় মাঠে গলফ খেলার সময় কাছেই গোলাগুলির ঘটনা ঘটে।

যুক্তরাষ্ট্রের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা ফেডারেল ব্যুরো অব ইনভেস্টিগেশন (এফবিআই) জানিয়েছে, তারা এই ঘটনাটিকে ট্রাম্পকে হত্যার চেষ্টা হিসেবেই বিবেচনা করছে এবং সেই অনুযায়ী এই ঘটনার তদন্ত করছে।

সোমবার (১৬ সেপ্টেম্বর) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকা।

সংবাদমাধ্যম বলছে, রোববার (১৫ সেপ্টেম্বর) স্থানীয় সময় দুপুর ২টার (বাংলাদেশ সময় রাত ১২টার) কিছু আগে ফ্লোরিডা অঙ্গরাজ্যের ওয়েস্ট পাম বিচ এলাকায় ট্রাম্পের গলফ ক্লাবের কাছে একজনকে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘুরতে দেখেই তাকে লক্ষ্য করে গুলি চালায় সিক্রেট সার্ভিস।

এতে সন্দেহভাজন ব্যক্তি ঘটনাস্থল থেকে পালিয়ে যায়, কিন্তু পরে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারকৃত ওই ব্যক্তির নাম রায়ান ওয়েসলি রাউথ বলে জানা গেছে। তার বয়স ৫৮ বছর। তবে, সে কী উদ্দেশ্যে সেখানে আগ্নেয়াস্ত্র নিয়ে ঘোরাফেরা করছিলেন, তা এখনও জানা যায়নি।

ট্রাম্প গলফ খেলার সময় এই ঘটনা ঘটে, তবে তিনি নিরাপদ আছেন বলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর দুজন কর্মকর্তা জানিয়েছেন। ফেডারেল গোয়েন্দা সংস্থা এফবিআই বলেছে, তারা এই ঘটনাকে রিপাবলিকান দলের প্রেসিডেন্ট প্রার্থীকে “হত্যা করার প্রচেষ্টা হিসেবে” তদন্ত করছে।

অবশ্য গুলিবর্ষণের পর সন্দেহভাজন ব্যক্তি একটি গাড়িতে করে পালিয়ে যায় তবে তাকে নিকটবর্তী আরেক কাউন্টি থেকে স্থানীয় আইনশৃঙ্খলা বাহিনীর অফিসাররা আটক করেন। অফিসাররা নাম প্রকাশ না করার শর্তে কথা বলেন।

এছাড়া ট্রাম্পের গলফ কোর্সের কাছে ঘটনাস্থল থেকে একটি একে-৪৭ ধরনের আগ্নেয়াস্ত্র উদ্ধার করা হয়েছে বলে আইনশৃঙ্খলা বাহিনীর অফিসাদের একজন এবং তৃতীয় আরেকজন কর্মকর্তা জানিয়েছেন।

প্রসঙ্গত, ফ্লোরিডায় তিনটি গলফ কোর্টের মালিক ট্রাম্প। প্রায়শই তার দিন শুরু হয় ওয়েস্ট পাম বিচে অবস্থিত এই গলফ কোর্টে এক রাউন্ড গলফ খেলে। তারপর সেখানেই মধ্যাহ্নভোজন করেন তিনি। ঘটনার সময়ও তিনি সেখানে গলফ খেলছিলেন।

কেএস// 

এ সম্পর্কিত আরও পড়ুন ট্রাম্প