ফুটবল

নতুন সংস্করণের চ্যাম্পিয়নস লিগ শুরু হচ্ছে আজ

স্পোর্টস ডেস্ক

উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন সংস্করণের খেলা শুরু হচ্ছে আজ মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) এই সংস্করণে ৩২ দল এর বদলে ৩৬টি দল, ছয় দল করে একটি গ্রুপের বদলে সব দলের জন্যই একক পয়েন্ট তালিকার লিগ পর্ব দল বেড়ে যাওয়ায় ম্যাচ বেড়েছে, পরের রাউন্ডের ১৬ দল নির্ধারণে পদ্ধতিরও পরিবর্তন ঘটেছে।

২০২৪২৫ উয়েফা চ্যাম্পিয়নস লিগে ড্রও হয়েছে ভিন্ন ভাবে। উয়েফার র‍্যাঙ্কিং অনুসারে প্রতিটি দলকে নির্দিষ্ট পটে রেখে প্রযুক্তির সাহায্যে আট প্রতিপক্ষ নির্বাচন করা হয়েছে। এর মধ্যে চার দলের সঙ্গে ম্যাচ নিজেদের মাঠে, বাকি চারটি খেলতে হবে প্রতিপক্ষের মাঠে।

লিগ পর্বে মোট আটটি ম্যাচ ডে তে খেলা হবে, অন্যভাবে যা প্রথম রাউন্ডবা প্রথম সপ্তাহও বলা যায়। এর মধ্যে প্রথম সপ্তাহে খেলা টানা তিন রাত। প্রতি রাতে ১২টি করে তিন রাতে খেলবে ৩৬ দল। পরের ম্যাচ ডে গুলোতে অবশ্য খেলা হবে দুই রাত, প্রতি রাতে নামবে ১৮টি করে দল।

 

প্রথম ম্যাচ ডেবা প্রথম সপ্তাহের প্রথম রাতে নামতে চলেছে বর্তমান চ্যাম্পিয়ন রিয়াল মাদ্রিদসহ সাবেক ছয় চ্যাম্পিয়ন লিভারপুল, বায়ার্ন মিউনিখ, জুভেন্তাস, এসি মিলান, পিএসভি ও অ্যাস্টন ভিলা।  সাবেক চ্যাম্পিয়নদের মধ্যে লিভারপুল আর এসি মিলান আবার মুখোমুখি।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ

জুভেন্টাস-পিএসভি

রাত ১০-৪৫ মি., সনি স্পোর্টস ১

 

ইয়াং বয়েজ-অ্যাস্টন ভিলা

রাত ১০-৪৫ মি., সনি স্পোর্টস ৫

 

রিয়াল মাদ্রিদ-স্টুটগার্ট

রাত ১টা, সনি স্পোর্টস ১

 

এসি মিলান-লিভারপুল

রাত ১টা, সনি স্পোর্টস ২

 

বায়ার্ন-দিনামো জাগরেব

রাত ১টা, সনি স্পোর্টস ৫

 

 

 

 

 

এ সম্পর্কিত আরও পড়ুন চ্যাম্পিয়নস | সংস্করণে