জনদুর্ভোগ

পিলার ও গার্ডারের ভায়াডাক্টের স্প্রিং খুলে গেছে, মেট্রোরেল চলাচল বন্ধ

রাজধানীর খামারবাড়িতে মেট্রোরেল অবকাঠামোর পিলার ও গার্ডারের মাঝের ভায়াডাক্টের একটি অংশে স্প্রিং (রাবার প্যাড) খুলে গেছে। ফলে মেট্রোরেল চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে।এ কারণে আগারগাঁও থেকে মতিঝিল অংশে মেট্রোরেল চলাচল বন্ধ রাখা হয়েছে।

জানা গেছে, স্প্রিং সরে যাওয়ায় ভায়াডাক্টের রুট অ্যালাইনমেন্ট কিছুটা উঁচু-নিচু হয়ে গেছে। ফলে মেট্রোরেল চলাচলে ঝুঁকি তৈরি হয়েছে।

মেট্রোরেলের এমআরটি লাইন-৬ এর দায়িত্বশীল একটি সূত্র জানায়, রাজধানীর ফার্মগেট ও বিজয় সরণির মাঝামাঝি এলাকায় মেট্রোরেলের রেলপথের একটি অংশের ভায়াডাক্ট দেবে গেছে। ফলে বন্ধ হয়ে গেছে আগারগাঁও-মতিঝিল-আগারগাঁও রুটের মেট্রো ট্রেন চলাচল। এটি ঠিক না হওয়া পর্যন্ত এ রুটে মেট্রোরেল চলাচল বন্ধ থাকবে। তবে আংশিক রুটে চলাচল করছে মেট্রোরেল।

আজ সকালে ডিএমটিসিএলের ভেরিফায়েড ফেসবুকে পেজে জানানো হয়, অনিবার্য কারণবশত সকাল ৯টা ৪০ মিনিট হতে আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল সাময়িকভাবে বন্ধ আছে। তবে উত্তরা উত্তর থেকে আগারগাঁও অংশে ট্রেন চলাচল অব্যাহত আছে। আগারগাঁও থেকে মতিঝিল অংশের ট্রেন চলাচল স্বাভাবিক হলে জানানো হবে।

উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত আসছে মেট্রোরেল। আগারগাঁও থেকে মতিঝিল যাচ্ছে না। তাই যাত্রীরা আগারগাঁও স্টেশনে নেমে যেতে বাধ্য হচ্ছেন। এরপর হেঁটে গন্তব্যে যাচ্ছেন।

 

জেএইচ

এ সম্পর্কিত আরও পড়ুন মেট্রোরেল