দেশজুড়ে

'নিরাপদ চাঁদপুর' চাই দাবিতে বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের বিক্ষোভ

বায়ান্ন প্রতিবেদন

ইলিশের জেলা চাঁদপুরকে ফ্যাসিবাদীর দালাল থেকে রক্ষায় মানববন্ধন করেছে চাঁদপুরের শিক্ষার্থীরা। তারা চাঁদাবাজি, দখলদারি, মিথ্যা মামলা, হুমকির পাশাপাশি জেলা বিএনপির সভাপতির নানান অনিয়ম ও হয়রানি থেকে মুক্তি পেতে 'নিরাপদ চাঁদপুর' চাই দাবি নিয়ে বিক্ষোভ করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

রোববার (২২সেপ্টেম্বর) সকাল ১১ টায় চাঁদপুর প্রেসক্লাবের সামনে এই বিক্ষোভ কর্মসূচী পালন করা হয়।    

চাঁদপুর প্রেসক্লাবের সামনে মানববন্ধন শেষ করে প্রায় পাঁচশরও বেশী শিক্ষার্থী মিছিল নিয়ে শহরের একাধিক সড়ক প্রদক্ষিণ করে। পরবর্তীতে চাঁদপুর জেলা প্রশাসক ও পুলিশ সুপারের মাধ্যমে বর্তমান সরকারের প্রধান উপদেষ্টা বরাবর একটি স্মারকলিপি প্রদান করেন বিক্ষোভকারী শিক্ষর্থীরা।

স্মারকলিপিতে শিক্ষার্থীরা উল্লেখ করেন, বৈষম্যবিরোধী ছাত্র-জনতাসহ দৃশ্যমান রাজনৈতিক দেশপ্রেমী জনতার হাত ধরে জাগ্রত হয়েছে নতুন বাংলাদেশের স্বাধীন পতাকা। সেই ধারাবাহিকতায় চাঁদপুরেও ফিরে আসে স্বস্তির আবাসনের পরিবেশ। কিন্তু বাধা হয়ে দাঁড়ায় চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের মামলা, হামলা, হয়রানি চাঁদাবাজি, দখলদারি, লুটতরাজ, মিথ্যা অভিযোগ, অপপ্রচার। পাশাপাশি শুরু হয় আইন নিজের হাতে তুলে নেয়ার মত ঘটনা। তার এই বেআইনি কুকর্মের গতি অব্যাহত থাকায় বিপন্ন হতে চলেছে চাঁদপুরের সামাজিক, রাজনৈতিক, ব্যবসায়িক স্বাভাবিক পরিবেশসহ বৈষম্য বিরোধী অবস্থান। ইতিমধ্যে এসব বিষয়ে মিডিয়া ও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেশবাসী অবগত।  

এ অবস্থায় চাঁদপুরে ফ্যাসিবাদীর দালাল চাঁদপুর জেলা বিএনপির সভাপতি শেখ ফরিদ আহমেদ মানিকের মামলা, হামলা, হয়রানি চাঁদাবাজি, দখলদারি, লুটতরাজ, মিথ্যা অভিযোগ, অপপ্রচার ও আইন নিজের হাতে তুলে নেয়ার মত অপরাধের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণের দাবী জানানো হয়। একই সঙ্গে চাঁদপুরে বৈষম্য বিরোধী ছাত্র-জনতার বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং নিরাপদ চাঁদপুর বাস্তবায়নের দাবি করে মিছিলকারীরা।

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন নিরাপদ চাঁদপুর | বৈষম্যবিরোধী