আর্কাইভ থেকে বাংলাদেশ

‘পুলিশের ভাবমূর্তি থানার ওপর নির্ভর করে’

‘পুলিশের ভাবমূর্তি থানার ওপর নির্ভর করে’

 

থানাকে জনগণের আস্থা ও ভরসাস্থল করতে চাই। পুলিশের ভাবমূর্তি নির্ভর করে থানার ওপর। পুলিশের সেবাকে আরও জনমুখী করতে বিট পুলিশিং, কমিউনিটি পুলিশিং ইত্যাদি সেবার ব্যাবস্থা আমরা করছি। বললেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

মঙ্গলবার (৪ অক্টোবর) দুপুরে পুলিশ সদরদপ্তরে আয়োজিত নবনিযুক্ত আইজিপি’স প্রেস কনফারেন্সে সাংবাদিকদের তিনি এ কথা বলেন। 

আইজিপি বলেন, জনগণের সঙ্গে ভালো ব্যবহার ও জনগণের কথা শুনে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করতে মাঠ পর্যায়ে নির্দেশনা দেয়া হয়েছে।

চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেন, প্রতিটি থানায় নারী, শিশু, বয়স্ক, প্রতিবন্ধীদের জন্য বিশেষ ডেস্ক প্রতিস্থাপন করা হয়েছে। এ সকল কার্যকলাপকে আরও জোরদার করা হবে।

দেশের শান্তি-শৃঙ্খলা ও নিরাপত্তার দায়িত্বে বাংলাদেশ পুলিশ নিরলসভাবে কাজ করে চলেছে। নিরাপত্তা নিশ্চিতে পেশাদারত্বের সঙ্গে কাজ করে যাচ্ছে বাংলাদেশ পুলিশ।

গত শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকেলে আইজিপি হিসেবে দায়িত্ব গ্রহণ করেন চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

এর আগে ২২ সেপ্টেম্বর স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের প্রজ্ঞাপনে আইজিপির পদ থেকে ড. বেনজীর আহমেদকে অবসরে পাঠানো হয়। একইদিন আরেক প্রজ্ঞাপনে র্যাাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুনকে পুলিশপ্রধানের দায়িত্ব দেয় সরকার। আর র্যা ব প্রধানের দায়িত্ব পান অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন। 

নতুন পুলিশ প্রধানের দায়িত্ব পাওয়া চৌধুরী আবদুল্লাহ আল মামুন ২০২০ সালের ৮ এপ্রিল র্যাআব ডিজি হিসেবে দায়িত্ব পান। এর আগে তিনি পুলিশের অপরাধ তদন্ত বিভাগ সিআইডির প্রধান হিসেবে দায়িত্ব পালন করেন।

তাসনিয়া রহমান
 

 

এ সম্পর্কিত আরও পড়ুন পুলিশের | ভাবমূর্তি | থানার | ওপর | নির্ভর | করে