বাংলাদেশ

নিরাপরাধ কেউ আসামি হলে ভয়ের কারণ নেই: আইজিপি

বায়ান্ন প্রতিবেদন

পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম ছবি: সংগৃহীত

দেশের বিভিন্ন থানায় দায়ের হওয়া মামলার তদন্ত শেষে নিরপরাধী সবাইকে বাদ দেয়া হবে। মামলা হওয়ার পর অপরাধে জড়িত থাকলে তাকে গ্রেপ্তার করা যাবে। নিরপরাধ কাউকে আসামি করা হলে যাচাই-বাছাই হবে। তদন্তে নিরপরাধ প্রমাণ হলে তাকে অব্যাহতি দেয়া হবে। সুতরাং এটা নিয়ে ভীত হওয়ার কারণ নেই বলে জানিয়েছেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) মো. ময়নুল ইসলাম। 

শনিবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, মব জাস্টিসের নামে কেউ আইন হাতে তুলে নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যারা জামিনে রয়েছেন তারা নজরদারির মধ্যে থাকবেন। তারা আবার অপরাআধে জড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, মামলায় পুলিশ, বিজিবি, ডিসি ও বিভাগীয় কমিশনার এবং সাংবাদিকদেরও আসামি করা হয়েছে। যারা সত্যিকার অর্থে ঘটনায় জড়িত, তাদের আসামি করলে মামলা শক্ত ও তদন্ত করা সহজ হয়।

ময়নুল ইসলাম বলেন, যারা জামিনে রয়েছেন তাদের নজরদারির মধ্যে রাখা হবে। তারা আবার অপরাধে জড়ালে কঠোর ব্যবস্থা নেয়া হবে। অস্ত্র ব্যবহারকারীদের কঠোর আইনের আওতায় আনা হবে।

তিনি বলেন, আসন্ন দুর্গাপূজায় সার্বিক নিরাপত্তা নিশ্চিত করা হবে। সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টকারী কোনো ঘটনা যাতে না ঘটে সে ব্যাপারে সকলকে সতর্ক থাকতে হবে। সকল অপতৎপরতা রুখে দিতে হবে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন মামলা | নিরপরাধ