আইন-বিচার

শামীম ওসমান ও আইভীসহ ৪০১ জনের নামে হত্যা মামলা

বায়ান্ন প্রতিবেদন

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে গুলিবিদ্ধ হয়ে রাজমিস্ত্রি রাকিব হত্যার ঘটনায় সাবেক সংসদ সদস্য (এমপি) শামীম ওসমান ও সাবেক মেয়র ডা. সেলিনা হায়াত আইভীসহ ১০১ জনের নাম উল্লেখ করে একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে।  এ ঘটনায় অজ্ঞাত আরও ৩০০ জনকে আসামি করা হয়েছে।

গেলো ১৯ সেপ্টেম্বর নিহতের চাচাতো ভাই আব্দুর রহমান বাদী হয়ে নারায়ণগঞ্জ আদালতে আবেদন করলে আদালতের নির্দেশে সিদ্ধিরগঞ্জ থানায় মামলাটি রেকর্ড করা হয়।

মঙ্গলবার (১ অক্টোবর) দুপুরে মামলার বিষয়টি নিশ্চিত করেছেন সিদ্ধিরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আল মামুন।

তিনি গণমাধ্যমকে জানান, মামলাটি আদালতের নির্দেশে রেকর্ড করা হয়েছে। মামলার এজাহারে অন্য আসামিদের মধ্যে রয়েছেন শামীম ওসমানের ছেলে অয়ন ওসমান (৩৭), ভাতিজা আজমেরি ওসমান (৪৫) সিদ্ধিরগঞ্জ থানা আওয়ামী লীগের সভাপতি মজিবুর রহমান (৭৮), সাধারণ সম্পাদক হাজী ইয়াছিন মিয়া (৬২), থানা যুবলীগের আহ্বায়ক মতিউর রহমান মতিসহ (৫৫) স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

মামলার এজাহারে বলা হয়েছে- গেলো ৫ আগস্ট বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন চলাকালে রাকিব তার পেশাগত কাজে যাওয়ার উদ্দ্যেশ্যে বের হলে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ১০ তলা অংশের ওভারব্রিজের নিচে গুলিবিদ্ধ হয়ে সড়কে লুটিয়ে পড়েন।পরবর্তীতে স্থানীয়রা রাকিবকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

জেডএস/

এ সম্পর্কিত আরও পড়ুন হত্যা মামলা