বাংলাদেশ

কীভাবে স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যরা দেশ ছেড়ে পালালেন, জবাবে যা বললো র‍্যাব

বায়ান্ন প্রতিবেদন

র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌস। ছবি: সংগৃহীত

সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ কয়েকজন আওয়ামী লীগ নেতাকে সম্প্রতি ভারতের কলকাতার ইকোপার্কে বসে গল্প করতে দেখা গেছে। গেলো মঙ্গলবার (১ অক্টোবর) এমন একটি ভিডিও চিত্র আসে দেশের একটি বেসরকারি টেলিভিশনের এর কাছে। আসাদুজ্জামান খান কামাল ছাড়াও ভিডিওতে সাবেক সংসদ সদস্য অসীম কুমার উকিল, অপু উকিল ও হাজী সেলিমের এক ছেলেকে দেখা যায়।

বুধবার (২ অক্টোবর) র‌্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক লেফটেন্যান্ট কর্নেল মুনীম ফেরদৌসের কাছে এ বিষয় জানতে চাওয়া হয়। কারওয়ান বাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ বিষয়ে কথা বলেন তিনি। 

কীভাবে স্বরাষ্ট্রমন্ত্রীসহ অন্যরা দেশ ছেড়ে পালালেন এমন প্রশ্নের জবাবে র‌্যাবের এই কর্মকর্তা বলেন,  সাবেক স্বরাষ্ট্রমন্ত্রীর ভারতে অবস্থানের বিষয়ে আমি কিছু জানি না। আপনারা টিভিতে দেখে যা জানেন, আমিও সেভাবেই জানি।

তিনি আরও বলেন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী বৈধভাবে গেছেন নাকি অবৈধভাবে গেছেন, সে সম্পর্কে র‍্যাবের কাছে কোনো তথ্য নেই। এখানে র‍্যাবের কোনো ধরনের উদাসীনতা বা গাফিলতির বিষয় নেই। আমাদের যে দায়িত্ব ও কর্মপরিধি, সে অনুযায়ী সর্বোচ্চ কাজ করে যাচ্ছি।

প্রসঙ্গত, বৈষম্যবিরোধী ছাত্র-জনতার আন্দোলনে নজিরবিহীন দমন-পীড়ন চালানো হয় সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান কামালের নির্দেশে। তার বিরুদ্ধে ইতোমধ্যে অর্ধশতাধিক মামলাও হয়েছে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন ভারত | ইকোপার্ক | স্বরাষ্ট্রমন্ত্রী