বাংলাদেশ

চাঁদাবাজি মামলায় সাবেক সংসদ সদস্য দবিরুল কারাগারে

বায়ান্ন প্রতিবেদন

ঠাকুরগাঁও-২ আসনের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলাম ছবি: সংগৃহীত

চাঁদাবাজির একটি মামলায় ঠাকুরগাঁও-২ আসনের সাতবারের সাবেক সংসদ সদস্য দবিরুল ইসলামকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩ অক্টোবর) দুপুরে ঠাঁকুরগাঁওয়ের সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট বিশেষ আদালতের বিচারক রহিমা খাতুন তাকে জেলা কারাগারে পাঠানোর আদেশ দেন।

এদিন সকালে আদালতে তোলা হলে জামিন আবেদন করেন দবিরুলের আইনজীবী। অন্যদিকে বাদী পক্ষ জামিনের বিরোধিতা করেন। উভয় পক্ষের শুনানি শেষে দবিরুলকে কারাগারে পাঠান বিচারক।

এর আগে বুধবার দিনগত রাত আড়াইটার দিকে ঠাকুরগাঁও সদর উপজেলার রুহিয়া থানা আওয়ামী লীগ নেতা আলমগীর হোসেনের বাড়ি থেকে গ্রেপ্তার করা হয় সাবেক এই এমপিকে।

পুলিশ সূত্রে জানা যায়, গেলো ৩ সেপ্টেম্বর স্থানীয় ব্যবসায়ী হাবিবুর রহমান বাবলু বাদী হয়ে ১০ কোটি টাকা চাঁদাবাজির অভিযোগ এনে দবিরুল ইসলামকে প্রধান আসামি করে ২৮ জনের নাম উল্লেখ করে আদালতে একটি মামলা দায়ের করেন। সেই মামলায় বুধবার রাতে তিনি গ্রেপ্তার হন।

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার শেখ জাহিদুল ইসলাম জানান, বালিয়াডাঙ্গী থানার একটি চাঁদাবাজি মামলায় দবিরুলকে গ্রেপ্তার দেখানো হয়েছে। মামলাটিতে তিনি প্রধান আসামি।

উল্লেখ্য, এর আগে গত ১১ সেপ্টেম্বর ঢাকার নিকুঞ্জ এলাকা থেকে গ্রেপ্তার করা হয় দবিরুল ইসলামের ছেলে সাবেক এমপি মাজহারুল ইসলাম সুজনকে।

এএম/

এ সম্পর্কিত আরও পড়ুন কারাগার | চাঁদাবাজি